দুর্নীতি দমনে পদে পদে বাধাগ্রস্ত হচ্ছি : পরিকল্পনামন্ত্রী

অপরাধ আইন ও আদালত সারাদেশ সিলেট

সুনামগঞ্জ প্রতিবেদক : দুর্নীতি একবারে দমন করা দুরহ কাজ। এ কাজে পদে পদে বাধাগ্রস্ত হচ্ছি। তবে আমরা পরাজিত হই নাই- এমন মন্তব্য করেছেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান।


বিজ্ঞাপন

বৃহস্পতিবার দুপুরে সুনামগঞ্জ শহরের পৌর বিপণি এলাকায় মাঠ পর্যায়ের সাংবাদিকদের সংগঠন সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির কার্যালয় ও জগলুল মিলনায়তন উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

তিনি বলেন, এদেশে দুর্নীতির বিরুদ্ধে আইন রয়েছে। আইন প্রয়োগের সময় আইনের ফাঁক ফোকর গলিয়ে অপরাধীরা পার পেয়ে যায়। শুধু এ সরকারের সময় নয়, দুর্নীতিবাজরা ব্রিটিশ আমলে, পাকিস্তান আমলেও বেরিয়ে যেতো, এখনো বেরিয়ে যায়। দুর্নীতির দায় থেকে বেরিয়ে যাওয়া গ্রহণযোগ্য নয়, এটা বন্ধ করতে হবে।

তিনি আরো বলেন, দুর্নীতি বন্ধ করার জন্য আমরা আইনকানুন সংস্কার করছি। গতি বাড়াচ্ছি। আধুনিক প্রযুক্তির ব্যবহার করা হচ্ছে।

তিনি উল্লেখ করেন, দুর্নীতি কমানো যাচ্ছে বলেই অর্থনীতিতে সাড়ে আট ভাগ প্রবৃদ্ধি অর্জন করা গেছে। এতোসব দুর্নীতির পরও আমাদের মাথাপিছু আয় বেড়েছে। দুর্নীতি দমনে আমাদের প্রচেষ্টা অব্যহত রয়েছে।

পিএসসি পরীক্ষা পদ্ধতি নিয়ে স্থানীয় সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী চান শিশুরা যেন শিশুদের মতো বেড়ে ওঠে। ছোট ছোট শিশুদের পিঠে একগাদা বই, বারবার পরীক্ষা তাদের মানসিক বিকাশ বাধাগ্রস্ত করে। এ কারণে অভিভাবকরাও সমস্যায় পড়েন। শিশুদের পরীক্ষা পদ্ধতিতে তাদের উপযোগী করে গড়ে তোলা হবে। তবে এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *