একটি সুসংগঠিত দল সরকারের বড় শক্তি: প্রধানমন্ত্রী

এইমাত্র জাতীয় রাজধানী রাজনীতি

 

নিজস্ব প্রতিবেদক : সরকারের পেছনে একটি সুসংগঠিত দল থাকলে দেশের দ্রুত উন্নয়ন সম্ভব হয় বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগের নবগঠিত কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি ও উপদেষ্টা কাউন্সিলের প্রথম যৌথসভায় এ মন্তব্য করেন তিনি।


বিজ্ঞাপন

প্রধানমন্ত্রী বলেন, একটি সরকার সফলতার সাথে কাজ করতে পারে যখন তার পেছনে একটি সুসংগঠিত দল থাকে। একটি সুসংগঠিত দল সরকারের বড় শক্তি এবং আমি মনে করি, এই শক্তি একটি দেশের উন্নয়নে সবচেয়ে বেশি ভূমিকা রাখে।

শেখ হাসিনা বলেন, দলের শক্তিটাই সবথেকে বেশি কাজে লাগে একটা দেশকে উন্নত করতে। যেটা আমি নিজে উপলদ্ধি করি এবং যে কারণে আমি সংগঠনের ওপর সব থেকে বেশি গুরুত্ব দেই।

তিনি বলেন, আমাদের পুরো দলকে আরো শক্তিশালীভাবে গড়ে তুলতে হবে। এজন্য জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে আওয়ামী লীগের সম্মেলন দ্রুত আয়োজন করতে হবে।

মুজিব বর্ষ নিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমাদের মনে রাখতে হবে, ২০২০ সাল বাংলাদেশের জন্য সব থেকে গুরুত্বপূর্ণ একটি বছর। কারণ এটা হচ্ছে জাতির পিতার জন্ম শতবার্ষিকী। ১৯২০ সালে তার জন্ম, মনে হয় তার জন্মটাই হয়েছিল বাঙালিকে জাতি হিসেবে একটা আত্মপরিচয় এনে দেওয়ার জন্য এবং একটি জাতি রাষ্ট্র গড়ে তোলার জন্য।

শেখ হাসিনা বলেন, দেশের জনগণ আমাদেরকে ২০০৮ সালে ভোট দিয়ে নির্বাচিত করেছে। আমরা সরকারে আসতে পেরেছি বলেই রাষ্ট্রীয় মর্যাদায় জাতির পিতার জন্মশতবার্ষিকী এবং ২০২১ সালে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী রাষ্ট্রীয়ভাবে উদযাপন করার সুযোগ পেয়েছি। ১৯৯৭ সালে স্বাধীনতার রজত জয়ন্তী উদযাপনকালেও আওয়ামী লীগ ক্ষমতায় ছিল।

বক্তব্যের শুরুতে আওয়ামী লীগের প্রয়াত সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের কথা স্মরণ করেন শেখ হাসিনা। প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে এই যৌথ সভা সৈয়দ আশরাফুল ইসলামের স্মৃতির প্রতি উৎসর্গ করা হয়।

উল্লেখ্য, ২০১৯ সালের ৩ জানুয়ারি সাবেক জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম ৬৮ বছর বয়সে ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি ফুসফুসের ক্যানসারে ভুগছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *