ভুল স্বীকার কাদেরের

এইমাত্র রাজধানী রাজনীতি

নিজস্ব প্রতিবেদক : সরকারের বিভিন্ন কৌশলে ভুল আছে বলে স্বীকার করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ভুল-ভ্রান্তি সত্ত্বেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের সাফল্য চোখে পড়ার মত।


বিজ্ঞাপন

শনিবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের শরিক জাতীয় পার্টি-জেপির ত্রিবার্ষিক জাতীয় সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এ সময় কাদের বলেন, জাতীয় পার্টির সঙ্গে আওয়ামী লীগের স্ট্র্যাটেজিক সম্পর্ক রয়েছে। সেটিকে ধরে রাখতে সবাইকে ভূমিকা পালন করতে হবে। সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে একসঙ্গে কাজ করতে হবে। আজও বাংলাদেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার চক্রান্ত চলছে। বাতাসে ষড়যন্ত্রের গন্ধ আছে, রক্তের গন্ধ আছে। মুক্তিযুদ্ধের চেতনায় আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘আজ রাজনীতিতে সৌজন্যতাবোধ নেই। রাজনীতিতে সৌজন্যতাবোধ বিরল প্রাণীর মতো হারিয়ে যাচ্ছে।’ রাজনীতির নেতিবাচক এ দিকটা আমরা এড়াতে পারছি না।

কাদের বলেন, রাজনীতিতে অলঙ্ঘনীয় দেয়াল সৃষ্টি করছে বিএনপি। গণতান্ত্রিক রাজনীতির বাধা হয়ে দাঁড়িয়েছে। অলঙ্ঘনীয় দেয়াল ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মধ্য দিয়েই সৃষ্টি হয়েছে বলেও জানান ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, ২০১৪ সালের আগে এত কিছুর পরও শেখ হাসিনা গণভবনে আমন্ত্রণ জানিয়েছিলেন বেগম জিয়াকে। তিনি ঘৃণাভরে গালাগাল করে যে ভাষা প্রয়োগ করেছিলেন আপনার কি তা শোনেননি? টেলিফোনের আলাপে এত অশ্রাব্য ভাষা প্রধানমন্ত্রীর প্রতি উচ্চারণ, কী করে এখানে কর্ম সম্পর্ক গড়ে উঠবে? কীভাবে আমরা বিএনপির সঙ্গে সহাবস্থান করব? কী করে সম্ভব? তারা ১৫ আগস্টের হত্যার নেপথ্যে ছিল, তারা একুশে আগস্ট হত্যার মাস্টারমাইন্ড ছিল। এই অবস্থা হলো বাস্তবতা।’


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *