জিয়া হলের ফলাফল ঘোষণা

এইমাত্র শিক্ষাঙ্গন

দীর্ঘ ২৮ বছর পর আজ ডাকসু নির্বাচন হল। এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে জিয়া হলে ছাত্রলীগ থেকে ভিপি নির্বাচিত হয়েছেন শরিফুল ইসলাম এবং জিএস পদে নির্বাচিত হয়েছেন হাসিবুল হাসান শান্ত।তারা উভয়েই ছাত্রলীগ সমর্থিত প্যানেলের প্রার্থী। আজ ১১ মার্চ সোমবার সন্ধ্যায় হল প্রাঙ্গণে ফল ঘোষণা করা হয়।


বিজ্ঞাপন

এদিকে নির্বাচনে কারচুপির অভিযোগে ভোট বর্জন করেছেন ছাত্রলীগ ছাড়া বাকি সকল প্যানেল। নির্বাচনে নজিরবিহীন ভোট জালিয়াতির অভিযোগে আগামীকাল ১২ মার্চ মঙ্গলবার থেকে অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন ও ধর্মঘট কর্মসূচি দিয়েছে নির্বাচন বর্জনকারী প্যানেলগুলো।

এদিকে আজ সোমবার দুপুরে অনিয়ম-কারচুপির অভিযোগ এনে ভোট বর্জনের ঘোষণা দেয় ছাত্রলীগ ছাড়া বাকি সব প্যানেল। পরে বর্জনকারী সংগঠনের নেতাকর্মীরা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেন এবং হলে হলে গিয়ে গণসংযোগ করেন। তারপর তারা ভিসির বাসভবনের সামনে এসে জড়ো হতে শুরু করেন। বিক্ষোভরত শিক্ষার্থীরা সেখানে ভিসির পদত্যাগের দাবিতে বিভিন্ন স্লোগান দেন।

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক আখতারুজ্জামান বলেছেন, ‘অত্যন্ত সুন্দর ও আন্দমুখর পরিবেশে ভোট দিয়েছেন শিক্ষার্থীরা।’

এছাড়া ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও জিএস প্রার্থী গোলাম রাব্বানী বলেছেন, নির্বাচনে পরাজয় আন্দাজ করে সে লজ্জা ঢাকতেই বামপন্থি সংগঠন, ছাত্রদল ও কোটা আন্দোলনকারীদের জোট ভোট বর্জন করেছে।

এ সময় তিনি আরও বলেন, ‘নির্বাচনে পরাজয় বুঝতে পেরে এক্সিট রুট খুঁজছিল ছাত্রদল, বাম সংগঠন, কোটা আন্দোলনকারীসহ অন্যরা। সেজন্য তারা এক জোট হয়ে নাটক মঞ্চস্থ করেছে। প্যানিক সৃষ্টি করে ষড়যন্ত্রের মাধ্যমে ভোট ব্যাহত করতে চেয়েছিল, তবে তাদের প্রতিহত করা হয়েছে।’


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *