বিশ্বকাপজয়ী যুবাদের প্লট–সম্মানী দেয়ার দাবি সংসদে

এইমাত্র জাতীয়

নিজস্ব প্রতিবেদক : রাষ্ট্রীয় কোষাগার থেকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী বাংলাদেশ দলের সদস্যদের যথাযথ সম্মানী, শিক্ষার ব্যয়ভার বহন এবং প্লট দেওয়ার দাবি উঠেছে জাতীয় সংসদে। সোমবার সংসদে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে জাতীয় পার্টির সাংসদ মুজিবুল হক ও গণফোরামের সাংসদ সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ এসব দাবি জানান।


বিজ্ঞাপন

সংসদে অনির্ধারিত আলোচনায় মুজিবুল হক বলেন, বিশ্বকাপ জয়ে সারা দেশের মানুষ আনন্দিত। ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর মানুষ যেভাবে আনন্দিত হয়েছিল, ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনে যেভাবে আনন্দিত হয়েছিল; অনূর্ধ্ব-১৯ দলের বিশ্বকাপ জয়েও সেভাবে সারা দেশের মানুষ আনন্দিত।

মুজিবুল হকের বক্তব্যকে সমর্থন করে সুলতান মোহাম্মদ মনসুর বলেন, অনূর্ধ্ব-১৯ দলের সদস্যরা যত দিন পড়াশোনা করবেন, তত দিন যেন তাদের পড়াশোনার খরচ প্রধানমন্ত্রীর তত্ত্বাবধানে রাষ্ট্রীয় কোষাগার থেকে দেওয়া হয়। সুন্দরভাবে জীবনযাপনের জন্য বিশ্বকাপজয়ী যুবাদের প্লট দেওয়ার দাবি জানিয়ে এই সাংসদ বলেন, ‘খেলোয়াড়দের মধ্যে অনেকে আছে, যারা সেভাবে প্রতিষ্ঠিত নয়। যারা বিশ্বব্যাপী আমাদের জন্য সম্মান বয়ে এনেছে, সরকারের পক্ষ থেকে তাদের প্লট বরাদ্দ করা হোক।’

দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে গতকাল রোববার ভারতকে ৩ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা জিতেছে বাংলাদেশ। আগামী বুধবার সকালে দেশে ফেরার কথা বিশ্বকাপজয়ী যুবাদের।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *