হয়রানি শিকার  এক পরিবার

অপরাধ আইন ও আদালত রাজধানী

সংঘবদ্ধচক্রের মিথ্যা মামলা

 

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর ডেমরা থানার কোনাপাড়া এলাকার বাসিন্দা আনোয়ার হোসেন (৪০) কে একই ব্যক্তি একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছেন বলে অভিযোগ উঠেছে।
আনোয়ার হোসেনের বাড়ি তার লক্ষীপুরের চন্দ্রগঞ্জ এলাকায়। সংঘবদ্ধচক্র তার বিরুদ্ধে পাঁচটি মিথ্যা মামলা দেওয়ার পরও নতুন সাজানো মামলা দেওয়ার হুমকি দিচ্ছেন। চক্রটি ভিন্ন ভিন্ন ব্যক্তিকে বাদী সাজিয়ে মামলা দায়েরকারী চক্রের প্রধান মোহাম্মদ লিটন বলে জানা গেছে। তার সহযোগী ওয়াসিম, জুয়েল, মোবারক। এদের দায়েরকৃত মামলাগুলো একই আইনজীবীই দেখছেন।
শুধু তাই নয়, চক্রটি আনোয়ারকে কোনঠাসা করে বড় ক্ষতির ভয় দেখাচ্ছে। এজন্য আনোয়ার হোসেন আতঙ্কে পালিয়ে বেড়াতেন। আর তার সন্তানদের হত্যার হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগে জানা গেছে।
আনোয়ার হোসেন আদালতে মিথ্যা ও সাজানো মামলায় নিয়মিত হাজিরা দিচ্ছেন। চক্রটি তাকে কখনো প্রতারক, শ্লীলতাহানিকারী, চোর-ডাকাত, কখনো আদম ব্যবসায়ীর অভিযোগে মামলা করেছেন।
আনোয়ার হোসেনের বিরুদ্ধে প্রথমে একটি মিথ্যা মামলা দিয়ে তার অর্থ-সম্পদ হাতিয়ে নেয়ার ফন্দি করে চক্র। প্রথমে তাকে জিম্মি করে জোরপূর্বক ব্লাঙ্ক চেকে স্বাক্ষর নিয়ে মামলা দিয়ে হয়রানি শুরু করে। এরপর ভুয়া স্টাম্পের মামলা দেওয়া হয়। পরে বৃষ্টি নামে এক নারী আনোয়ার হোসেনের বিরুদ্ধে হত্যার উদ্দেশ্যে মারধর ও শ্লালতাহানির অভিযোগ করা হয়। তবে প্রকৃত পক্ষে আনোয়ার ওই নারীকে তিনি চিনতেন না। এভাবেই একের এক সাজানো মামলায় হয়রানি করা হচ্ছে আনোয়ারকে।
আনোয়ারের স্ত্রী সোনিয়া বলেন, তার স্বামী বিদেশ থেকে দেশে ফেরার পর একের পর এক মিথ্যা মামলা দিয়ে তার অর্থ-সম্পদ হাতিয়ে নেয়ার ফন্দি আঁটছে সংঘবদ্ধ চক্রটি। তারা কখনও প্রতারক, শ্লীলতাহানিকারী, চোর-ডাকাত, কখনও আদম ব্যবসায়ী বলে একে একে মামলা দিচ্ছে। এসব মামলার সবই ভুয়া।
বর্তমানে তার মামলাগুলো আইনি লড়াই মোকাবেলা করতে আসা তার পরিবারকেও হুমকি দিচ্ছে চক্রটি। এতে ভয় আতঙ্কে দিন কাটাচ্ছে তার পরিবার। আনোয়ারের পরিবারের দাবি, সংঘবদ্ধ এই চক্রের কবল থেকে মুক্তি চান তারা।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *