করোনায় সুস্থ হয়ে একজন বাড়িতে: ফ্লোরা

এইমাত্র জাতীয় স্বাস্থ্য

নিজস্ব প্রতিবেদক : করোনা ভাইরাসে আক্রান্ত ৩ জনের মধ্যে একজন সুস্থ হয়ে বাড়ি চলে গেছেন বলে জানিয়েছেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। শুক্রবার সকাল সোয়া ১০টার দিকে রাজধানীর মহাখালীতে নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান।
ফ্লোরা বলেন, ৩ জনের মধ্যে দুইজন বাড়ি চলে যাওয়ার মতো অবস্থায় আছেন। কিন্তু একজনের বাড়িতে সমস্যার কারণে তিনি যেতে পারছেন না। আর তৃতীয় একজনের শরীরে এখনও ভাইরাসের সংক্রমণ রয়ে গেছে। পরীক্ষায় এখন তার রিপোর্ট নেগেটিভ আসেনি।
নতুন করে করোনা আক্রান্ত কাউকে পাওয়া যায়নি জানিয়ে ডা. ফ্লোরা বলেন, করোনা ভাইরাসে আক্রান্ত নতুন কেউ আর শনাক্ত হয়নি। আমরা প্রস্তুতি নিয়ে রেখেছি।
এদিকে সৌদি আরবে যেতে করোনামুক্ত স্বাস্থ্য সনদের দরকার নেই বলেও জানান তিনি। আইইডিসিআর পরিচালক বলেন, করোনার জন্য খোলা হটলাইনে মোট ৪ হাজার ২১২টি কল এসেছে। তবে নাম্বার ব্যস্ত পাওয়ার অভিযোগ রয়েছে বলে তিনি জানান।
এসময় উপসর্গ রয়েছে এমন কাউকে আইইডিআরে সরাসরি না গিয়ে হটলাইনে যোগাযোগের পরামর্শ দিয়ে তিনি বলেন, কারও শরীরে করোনাভাইরাসের উপসর্গ যদি থাকে এবং তিনি যদি সরাসরি আসেন তবে সুস্থ কেউও আক্রান্ত হতে পারেন।
এর আগে গত ৮ মার্চ বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত তিনজন রোগী শনাক্ত করা হয়। আক্রান্তদের মধ্যে একজন নারী ও দুজন পুরুষ। এর মধ্যে দুজন ইতালিফেরত। এদের বয়স ২০ থেকে ৩৫ বছরের মধ্যে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *