যার যার বাসায় থেকে করোনার বিরুদ্ধে কাজ করুন: স্বরাষ্ট্রমন্ত্রী

অপরাধ আইন ও আদালত এইমাত্র জাতীয় জীবন-যাপন

নিজস্ব প্রতিবেদক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, কেউ অহেতুক কোথাও ভিড় করবেন না। অহেতুক জনসমাগম করবেন না। প্রত্যেকেই যার যার বাসায় থেকে করোনার বিরুদ্ধে কাজ করুন। আমরা সচেতন থাকলে ইউরোপের মতো সংক্রমণ হবে না। শুক্রবার সকালে ধানমন্ডিতে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, নিজেকে পরিষ্কার রাখুন। হাত ধোয়া আমাদের ইমানের অঙ্গ। বাসা থেকে বের হওয়ার প্রয়োজন হলে মাস্ক পরুন, হাতে গ্লাভস পরে নিন। সামাজিক দূরত্ব বজায় রাখুন।
করোনাভাইরাস মোকাবিলায় বেসরকারি প্রতিষ্ঠানের কার্যক্রমের প্রশংসা করে তিনি বলেন, এনজিওগুলো নিজ উদ্যোগে যে কাজ করছে সেজন্য তাদের ধন্যবাদ জানাই। আমাদের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ২৪ ঘণ্টা সেল খোলা রয়েছে। সড়কে যারা বের হচ্ছে তাদের নিষেধ করবেন যাতে তারা বের না হয়। অহেতুক যেন ভিড় না করেন, অহেতুক জনসমাগম যাতে না হয়। আমাদের আইনশৃঙ্খলা বাহিনীকে সে বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে। তারা জনগণকে উদ্ভুদ্ধ করছে। এই নির্দেশনা যেন সবাই মেনে চলেন।
জনগণ আগের চেয়ে সচেতন হয়েছে উল্লেখ করে তিনি বলেন, দেখুন ধানমন্ডিতে দাঁড়িয়ে আছি, এই এলাকার সড়কে কেউ নেই। আমরা যদি এভাবে সবাই সচেতন থাকি তাহলে আমাদের দেশে ইউরোপের মতো সংক্রমণ হবে না।
চুরি, ডাকাতি যাতে না হয় সেজন্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মাঠে রয়েছেন বলেও উল্লেখ করেন মন্ত্রী।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *