রাজপথেই সীমাবদ্ধ

এইমাত্র রাজধানী স্বাস্থ্য

জীবাণুনাশক ছিটানোর কাজ!

 

নিজস্ব প্রতিবেদক : রাজপথেই সীমাবদ্ধ করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ঢাকার দুই সিটি করপোরেশনের জীবাণুনাশক ছিটানোর কাজ। অবহেলিত অলিগলি। এদিকে মেয়র বলছেন, আগামীকাল থেকেই অলি-গলি জীবাণুমুক্তের কাজ শুরু হবে।
রাজধানীর সূত্রাপুর, শ্যামপুর, দনিয়া, যাত্রাবাড়ীসহ উত্তর ও দক্ষিণ সিটির বেশিরভাগ এলাকার অলি-গলিতে এখনও পৌঁছায়নি জীবাণুনাশক। প্রধান সড়কগুলোতে সিটি কর্পোরেশনের গাড়ি জীবাণুনাশক ছিটালেও জনবহুল আবাসিক এলাকাগুলোতে নেই কোনো ব্যবস্থা। এমন পরিস্থিতিতে সংক্রমণের শঙ্কার কথা জানালেন বাসিন্দারা।
দুই সিটির বিশাল এলাকায় জীবাণুনাশক ছিটানোর কাজে ব্যবহার হচ্ছে ৮টি করে মাত্র ১৬টি গাড়ি। আর এ কার্যক্রম সীমাবদ্ধ থাকছে গুটিকয়েক এলাকার প্রধান সড়কগুলোতেই।
স্থানীয়রা জানান, মূল রাস্তায় দেয়া হয়, অলিগলিতে জীবাণুনাশক দেয়া হয় না।
বিষয়টি স্বীকার করে উত্তরের মেয়র জানালেন দু’একদিনের মধ্যেই অলিগলিও জীবাণুমুক্ত করা হবে। আর দক্ষিণের মেয়র বললেন, কাজ চলছে।
উত্তরের মেয়র আতিকুল ইসলাম বলেন, একটি গাড়ি দুটি ওয়ার্ডের জন্য আমরা নতুন করে তৈরি করছি। আগামী ৩ দিন পর থেকে দেখবেন অলিতেগলিতে যেখানে ছোট গাড়িগুলো ঢুকতে পারে, সেখানে গাড়ি থেকে স্প্রে করা হবে।
দক্ষিণের মেয়র সাঈদ খোকন বলেন, হ্যান্ড স্প্রে যারা করেন তাদের মাধ্যমে অলিতেগলিতে আমাদের কার্যক্রম চলমান আছে। দেশে করোনার প্রাদুভার্বের পর গত ১৪ মার্চ থেকে নগরীতে শুরু হয় জীবাণুনাশক ছিটানোর কাজ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *