দোকান খোলা রাখায় লক্ষাধিক টাকা জরিমানা

অপরাধ আইন ও আদালত সারাদেশ

পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরের করোনার মধ্যে নির্দেশ অমান্য করে দোকান খোলা রাখার অভিযোগে জেলার ১২ ব্যবসায়ীকে ১ লাখ ১০ হাজার ২০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার সকালে কাউখালীতে প্রশাসনের আদেশ অমান্য করে দোকান খোলা রেখে জনসমাগম করায় ৪ ব্যবসায়ীকে ৯৯ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।
কাউখালীর শহরের দক্ষিণ বাজার ও চিরাপাড়া বাজারে অভিযান চালিয়ে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট খালেদা খাতুন রেখা এ জরিমানা করেন।
অপরদিকে, উপজেলার দক্ষিণ বাজারের ব্যবসায়ী এস এম হান্নানকে ৭০ হাজার, সরল কুন্ডুকে ২৫ হাজার, চিরাপাড়ার শাওন তালুকদাকে ২ হাজার ও রফিককে ২ হাজার টাকা জরিমান করা হয়।
খালেদা খাতুন রেখা জানান, করোনা সংক্রমণ রোধে কাউখালীতে ওষুধের দোকান ছাড়া অন্য সব ব্যবস্যা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। কিন্তু কিছু সংখ্যক ব্যবসায়ী শুক্রবার সকালে সরকারি আদেশ অমান্য করে দোকান খোলা রেখে জনসমাগম করে। ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালানা করে এসব ব্যবসায়ীকে বিভিন্ন ধারায় জরিমান করা হয়েছে।
এ ছাড়া জেলার নেছারাবাদের মিয়ারহাট বন্দরের ৩ ব্যবসায়ীকে ১০ হাজার ২০০ টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু। এ ছাড়া জেলার ইন্দুরকানী উপজেলার ৫ ব্যবসায়ীকে ২০০ টাকা করে ১ হাজার টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তার হোসাইন আল মোহাম্মাদ মোজাহিদের ভ্রাম্যমাণ আদালত।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *