তুরাগে তরুনী ধর্ষণের ঘটনায় দম্পত্তি গ্রেফতার

অপরাধ আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর তুরাগের চন্ডাল ভোগ এলাকার এক বাসায় (১৬) বছরের এক তরুণীকে বিয়ে দেওয়ার কথা বলে ২৫ দিন আটকে রেখে র্ধষণ করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় জড়িত অভিযোগে ধর্ষক (স্বামী) নাজির হোসেন (৪৮) ও তার স্ত্রী সেলিনা আক্তার (৩০) কে আটক করেছে। শুক্রবার তুরাগ থানাধীন চন্ডালভোগ বালুর ট্রাকস্ট্যান্ড সংলগ্ন এক বাসা থেকে পুলিশ ওই তরুণীকে উদ্ধার করে। তুরাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল মোত্তাকিন গতকাল শনিবার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
তিনি জানান, শুক্রবার রাতে চন্ডাল ভোগ এলাকা থেকে স্ত্রী সেলিনাকে ও শনিবার সকালে তুরাগের দিয়াবাড়ি থেকে ধর্ষক নাজির হোসেনকে আটক করা হয়। শনিবার সকালে জিজ্ঞাসাবাদ শেষে উক্ত স্বামী স্ত্রী উভয়কে রিমান্ডের আবেদন জানিয়ে আদালতে পাঠিয়েছে পুলিশ।
পুলিশ জানিয়েছে, সেলিনা আক্তারের সহযোগিতায় তার স্বামী লেগুনার মিস্ত্রী নাজির হোসন ওই তরুণীকে বিয়ে দেওয়ার কথা বলে র্ধষণ করে। ঘটনা জানাজানি হলে নাজির কৌশলে বাড়ি থেকে পালিয়ে যায়। শুক্রবার রাতে স্থানীয়দরে কাছ থেক খবর পেয়ে ওই তরুণীকে উদ্ধার করে স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টাওে ভর্তি করা হয়ছে।ওই তরুণীর অভিযোগের পরীপ্রেক্ষিতে সেলিনাকে প্রথমে চন্ডাল ভোগের নিজ বাসা থেকে রাতেই আটক করা হয়। প্রাথমিক জজ্ঞিাসাবাদে সেলিনা এ ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করছে। এ ঘটনায় ওই ধর্ষিতা তরুনী বাদি হয়ে তুরাগ থানায় শুক্রবার রাতে একটি ধর্ষণ মামলা করেছেন। যার মামলা নম্বর-(৫)। পুলিশ জানিয়েছে, ধর্ষনের শিকার ওই তরুনীর বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর এলাকায়।
করোনা সঙ্কটকালরে শুরুর দিকে ঢাকায় কাজের সন্ধানে এসে আটকে পড়েন। এ সময় তুরাগ এলাকায় গৃহর্কমীর কাজ করা সেলিনার সঙ্গে তার পরিচয় হয়। সেলিনা তরুণীকে সহযোগতিার আশ্বাস দিয়ে প্রথমে রাজধানীর আনন্দবাজারে নিয়ে রাখে। এরপর সেখান থেকে তুরাগের চন্ডালভোগ আব্দুল মান্নানের রিকসার গ্যারেজের ভেতরে বাসায় নিয়ে যায়। এরপরই তার স্বামীর সঙ্গে শারীরিক সর্ম্পক করার জন্য চাপ দিতে থাকে। এতে রাজি না হলে স্বামীর সঙ্গে তরুণীকে বিয়ে দেয়ার প্রলোভন দেয়। তাতেও রাজি না হওয়ায় স্বামীর ধর্ষণ করার ক্ষেত্রে সেলিনা সহায়তা করে। এভাবেই ২৫ দিন মেয়েটিকে আটকে রেখে বিভিন্নি সময়ে ধর্ষণ করা হয়েছে। গত বৃহস্পতিবার মেয়েটির মাথার চুল কেটে দেয়াসহ শারীরকিভাবেও নির্যাতন করা হয়। পরে শুক্রবার দুপুরে র্ধষণরে ঘটনা এলাকায় জানাজানি হওয়ার পর স্থানীয় লোকজনরে পরামর্শে তুরাগ থানায় অভিযোগ করেন।


বিজ্ঞাপন