দেশে করোনায় প্রথম পুলিশ সদস্যের মৃত্যু

জাতীয় স্বাস্থ্য

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাসে দেশে ফ্রন্টলাইনের যোদ্ধা হিসেবে কাজ করছে বাংলাদেশ পুলিশের বিভিন্ন পর্যায়ের সদস্যরা। করোনা আক্রান্ত রোগীদের নমুনা সংগ্রহ থেকে শুরু করে সামাজিক দূরত্ব নিশ্চিত করা, অসহায়দের সহযোগিতা করা সবকাজেই সামনে থেকে লড়ছেন তারা। তবে এবার করোনার কাছে হেরে গেলেন ফ্রন্টলাইনের এক যোদ্ধা।


বিজ্ঞাপন

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ডিএমপির এক পুলিশ কনস্টেবলের মৃত্যু হয়েছে। মঙ্গলবার রাত সাড়ে ১১টায় তার মৃত্যু হয়। তার নাম জসিম উদ্দিন। তিনি পুরান ঢাকার ওয়ারী থানার একটি পুলিশ ফাঁড়িতে কর্মরত ছিলেন। জসিম উদ্দিনের বাড়ি কুমিল্লার বুড়িচংয়ে। তার দুই মেয়ে ও এক ছেলে রয়েছে।

জানা গেছ, গত ২৪ এপ্রিল করোনায় আক্রান্ত হন ডিমএমপির এই পুলিশ সদস্য। এরপর ফকিরাপুলের একটি হোটেলে কোয়ারেন্টিনে রাখা হয়েছিল তাকে। অবস্থার অবনতি হওয়ায় গতকাল তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। এরপরই চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

ওয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( তদন্ত) সুজিত কুমার বলেন, করোনাভাইরাসের উপসর্গ নিয়ে অসুস্থ হয়ে পড়লে ফাঁড়ি থেকেই আইইডিসিআর তার নমুনা সংগ্রহ করে। মঙ্গলবার রাতে অবস্থা গুরুতর হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। কোয়ারেন্টিনে থাকার সময় তার জ্বর-ঠান্ডা ছিল। আজ শনাক্ত হয় তিনি করোনা আক্রান্ত ছিলেন।

ডিএমপি সূত্রে জানা গেছে, ঢাকায় কোয়ারেন্টিনে থাকা পুলিশের প্রথম এক সদস্যের মৃত্যু হলো । এছাড়া পুলিশের আরো দুই শতাধিক সদস্য প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের বাইরে আরও ৬৫২ জন কোয়ারেন্টিনে রয়েছেন।