নারায়ণগঞ্জে আক্রান্ত বেড়ে ৮৮২, ৪৮ ঘণ্টায় শনাক্ত ২২৮ জন

এইমাত্র জীবন-যাপন সারাদেশ স্বাস্থ্য

নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জ জেলা জুড়ে করোনা আক্রান্তের সংখ্যা হু হু করে বেড়েই চলেছে। জেলা স্বাস্ব্য বিভাগের সর্বশেষ তথ্য মতে, বর্তমানে আক্রান্তেরর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৮২ জনে। তবে, জেলা মৃতের সংখ্যা গত তিন ধরে একই রয়েছে। এখানে মোট মৃত্যু হয়েছে ৪২ এবং সুস্থ্য হয়েছেন ৩০ জন। বুধবার সকাল দিকে নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে এই তথ্য নিশ্চিত করেছে।
গতকাল সকালে সিভিল সার্জনের তথ্যমতে, মোট আক্রান্তের সংখ্যা ছিল ৭৪২। ২৪ ঘণ্টার ব্যবধানে নতুন করে শনাক্ত হয়েছে ১৪৪। অর্থাৎ সর্বশেষ ৪৮ ঘণ্টায় জেলা জুড়ে নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন ২২৮ জন। পূর্বের ৪৮ ঘণ্টার হিসেবে এ সংখ্যা তিন গুণেরও উপরে রয়েছে।
জেলা সিভিল সার্জন সূত্র জানায়, ২৮ এপ্রিল সকাল ৮টা থেকে ২৯ এপ্রিল দুপুর পর্যন্ত জেলার মোট আক্রান্তের মধ্যে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে ৪৭, সদর উপজেলায় ৬৬, সোনারগাঁ উপজেলায় ১৩, আড়াইহাজার উপজেলায় ৪, বন্দর উপজেলায় ৭ এবং রূপগঞ্জ উপজেলায় নতুন ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।
এ দিকে আক্রান্তদের মধ্যে চিকিৎসক, স্বাস্থ্য কর্মীরা সংখ্যাই সব চেয়ে বেশি। এছাড়াও রাজনীতিবীদ, সাংবাদিকও রয়েছে আক্রান্তদের মধ্যে। পাশাপাশি একজন চিকিৎসকের পরিবারের ১৮ জন আক্রান্তের সংখ্যাটাও ভাবাচ্ছে মানুষকে। এরমধ্যে নতুন সংক্রমণের জোন হিসেবে নারায়ণগঞ্জ সদর উপজেলাকেই ধরা হচ্ছে। ইতোপূর্বে দৈনিক আক্রান্তেরর দিক থেকে সর্বোচ্চ ছিল নারায়ণগঞ্জ সিটি করপোরেশন।
প্রসঙ্গত গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয় তিন জন। এদের দুজনই ছিল নারায়ণগঞ্জের। এছাড়া এখানে করোনায় প্রথম মৃত্যু হয় ৩০ মার্চ। এদিন নারায়ণগঞ্জের বন্দর উপজেলার রসূলবাগ এলাকার শিউলী ওরফে পুতুল নামে এক নারী মারা যান। যদিও এ নারীর মৃত্যুর দুদিন পর তার পজিটিভ শনাক্ত হয়।


বিজ্ঞাপন