সাড়ে তিন কোটি মানুষকে ত্রাণ দিয়েছে সরকার

জাতীয় জীবন-যাপন

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাসের মতো দুর্যোগে সারাদেশের সাধারণ মানুষের কষ্ট লাঘবে ত্রাণ সহায়তা অব্যাহত রেখেছে সরকার। মানবিক সহায়তা হিসেবে এ পর্যন্ত সারাদেশে সাড়ে তিন কোটিরও বেশি মানুষকে সরকারের পক্ষ থেকে ত্রাণ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার সরকারি তথ্য বিবরণীতে এ তথ্য দেওয়া হয়। তথ্য বিবরণীতে বলা হয়, ৬৪ জেলা প্রশাসন থেকে পাওয়া তথ্য অনুযায়ী ২৯ এপ্রিল পর্যন্ত চাল বরাদ্দ করা হয়েছে এক লাখ ১৪ হাজার ৬৭ মেট্রিক টন। আর বিতরণ করা হয়েছে ৮৮ হাজার ৫৮৩ মেট্রিক টন। বিতরণ করা চালে উপকারভোগী পরিবারের সংখ্যা ৭৮ লাখ ৩৭ হাজার ৭৩৫টি। আর উপকারভোগী লোকসংখ্যা তিন কোটি ৫০ লাখ ১৯ হাজার ৭২ জন।
দেশের ৬৪ জেলায় এ পর্যন্ত নগদ ৫৯ কোটি ৬৫ লাখ টাকা বরাদ্দ করা হয়েছে। এর মধ্যে নগদ সাহায্য হিসেবে বিতরণ করা হয়েছে ৪৮ কোটি ৮৩ লাখ ৭২ হাজার টাকা। এতে উপকারভোগী পরিবার সংখ্যা ৪৪ লাখ ৭৮ হাজার এবং উপকারভোগী লোকসংখ্যা দুই কোটি ২৮ লাখ ৮০ হাজার জন।
শিশু খাদ্য সহায়ক হিসেবে বরাদ্দ ১০ কোটি ৭১ লাখ ৬৫ হাজার টাকা এবং এ পর্যন্ত বিতরণ করা হয়েছে সাত কোটি ৭১ লাখ ৩৪ হাজার টাকা। এতে উপকারভোগী পরিবারের সংখ্যা দুই লাখ ৫০ হাজার এবং লোকসংখ্যা পাঁচ লাখ পাঁচ হাজার ২২৮ জন।


বিজ্ঞাপন