হুমায়ূন আহমেদের ‘দখিন হাওয়ায়’ অগ্নিকান্ড

জাতীয়

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর ধানমন্ডিতে কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের বাড়ি ‘দখিন হাওয়ায়’ আগুন লাগার খবর পাওয়া গেছে। গতকাল রোববার সকাল সাড়ে ৮টার পর সাত তলা ওই ভবনের তৃতীয় তলায় আগুন লাগে। ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার লিমা খানম এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, ‘দখিন হাওয়া’ ভবনের ষষ্ঠ তলার ফ্ল্যাটে মেহের আফরোজ শাওন থাকেন। আর ওই ভবনের তৃতীয় তলার একটি কক্ষে বৈদ্যুতিক গোলযোগ থেকে আগুন লাগে। তবে ফায়ার সার্ভিসের গাড়ি ওই বাড়িতে পৌঁছানোর আগেই আগুন নিভে যায়। বৈদ্যুতিক গোলযোগ থেকে আগুনের সূত্রপাত হলেও ক্ষয়ক্ষতির পরিমান জানা যায়নি। লেখক হুমায়ূন আহমেদের স্ত্রী অভিনেত্রী মেহের আফরোজ শাওন জানান, আগুন লাগার পর তারা ছাদে উঠে যান। বিল্ডিংয়ের সিঁড়ি ধোঁয়ায় আচ্ছন্ন থাকায় আমরা নিচে নামতে পারছিলাম না। এরপর ৯৯৯ নম্বরে কল করে ফায়ার সার্ভিসের সহযোগিতা চাওয়া হয়। এরপর ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে এনেছে। আমরা এখন নিরাপদ আছি।
উল্লেখ্য, কথাশিল্পী হুমায়ূনের জীবনের শেষ কয়েকটি বছর ধানমন্ডির এই দখিন হাওয়াতেই কেটেছে। ২০১২ সালে তার মৃত্যুর পরও দুই ছেলে নিষাদ ও নিনিতকে নিয়ে এই বাড়ির ষষ্ঠ তলার ফ্ল্যাটে থাকছেন শাওন।


বিজ্ঞাপন