ঝিনাইদহে সাবেক এমপিসহ আরও ৭ জনের করোনা

সারাদেশ স্বাস্থ্য

ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহে নতুন করে সাবেক সংসদ সদস্য, চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীসহ আরও ৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। মঙ্গলবার সকালে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো ৩৫টি নমুনার মধ্যে ৭টির ফলাফল পজিটিভ আসে।


বিজ্ঞাপন

তথ্য মতে, এখন পর্যন্ত জেলায় ২৮ জনের করোনা শনাক্ত করা হয়েছে। এরমধ্যে সদরে চিকিৎসকসহ ৬ জন, শৈলকুপা স্বাস্থ্য কমপ্লেক্সের ডেন্টাল সার্জনসহ ৭ জন, কালীগঞ্জে সাবেক সংসদ সদস্যসহ ৮ জন, কোটচাঁদপুর স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসারসহ ৫ জন, মহেশপুরে ১ জন ও হরিণাকুন্ডুতে ১ জন রয়েছেন। আর বর্তমান পরিস্থিতিতে জেলায় সব থেকে বেশী করোনা আক্রান্ত হচ্ছে স্বাস্থ্য বিভাগের কর্মীরা।

এছাড়া ২৮ জনের মধ্যে ৭ জন চিকিৎসকসহ স্বাস্থ্য বিভাগের কর্মী রয়েছে ১০ জন। ইতোমধ্যেই শৈলকুপা ও কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগ ব্যতিত অন্যান্য বিভাগের সেবা কার্যক্রম বন্ধ রেখেছে কর্তৃপক্ষ।

ঝিনাইদহ সিভিল সার্জন ডা. সেলিনা বেগম জানান, জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দিনদিন বাড়ছে। গত ১১ দিনে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৮ জনে। আক্রান্তদের চিকিৎসার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

তিনি জানান, বর্তমান অবস্থা থেকে রক্ষা পেতে সকলকে শারীরিক দূরত্ব মেনে সচেতন থাকার কোন বিকল্প নেই। এদিকে জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বাড়লেও হাটে-বাজারে মানা হচ্ছে না শারীরিক দূরত্বের নির্দেশনা। গাদাগাদি করে মানুষ কেনাবেচা করছে।