অনুমোদনহীন হ্যান্ড স্যানিটাইজার ও পিপিই বিক্রি, লাখ টাকা জরিমানা

অপরাধ

চট্টগ্রাম প্রতিনিধি : করোনাভাইরাসের ফলে সৃষ্ট সংকটকে পুঁজি করে অনুমোদনহীন হ্যান্ড স্যানিটাইজার ও চিকিৎসকদের পার্সোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) বিক্রির দায়ে চট্টগ্রামে ওষুধের পাইকারি বাজার হাজারি লেনের ৯টি প্রতিষ্ঠানকে এক লাখ ২৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।


বিজ্ঞাপন

অভিযানে প্রায় ৫ লাখ টাকা দামের অনুমোদনহীন চিকিৎসা সামগ্রী এবং ওষুধ জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসানের নেতৃত্বে পরিচালিত এই অভিযানে ছিলেন ঔষধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক হোসাইন মো. ইমরান।

এর মধ্যে দেশ মেডিকোকে ২০ হাজার, পপুলার ফার্মাকে ২০ হাজার, ইজিওয়ান ফার্মেসিকে ৫ হাজার, মেডিসিভ ড্রাগ হাউসকে ৩০ হাজার, শুভ্র মেডিকেল হলকে ৫ হাজার, চট্টলা মেডিকো কর্নারকে ৫ হাজার, মহুয়া ফার্মেসিকে ৫ হাজার, বন্দর মেডিকোকে ৫ হাজার, মনোরমা ফার্মেসিকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

হোসাইন মো. ইমরান বলেন, “করোনার সংকটকে পুঁজি করে কিছু অসাধু ব্যবসায়ী অনুমোদনহীন চিকিৎসা সামগ্রী বিক্রি করছে খবর পেয়ে আমরা অভিযান চালাই। অভিযানে হাজারি লেনের একাধিক দোকানে অনুমোদনহীন হ্যান্ড স্যানিটাইজার ও পিপিই পাওয়া গেছে। এ সময় ভ্রাম্যমাণ আদালত ৯টি প্রতিষ্ঠানকে এক লাখ ২৫ হাজার টাকা জরিমানা করেন। পাশাপাশি প্রায় পাঁচ লাখ টাকা মূল্যের অনুমোদনহীন চিকিৎসা সামগ্রী ও ওষুধ জব্দ করা হয়। অভিযান শেষে জব্দকৃত সামগ্রী পুঁড়িয়ে ফেলা হয়েছে।”