মার্কেটে উপচে পড়া ভিড়

সারাদেশ সাস্থ্য

গাজীপুরে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি

 

গাজীপুর প্রতিনিধি : সরকারি নির্দেশনা মেনে শপিংমল সহ বিভিন্ন দোকানপাট খোলার কথা থাকলেও মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি ও শারিরিক দূরত্ব।
সরেজমিনে দেখা গেছে গাজীপুরের জয়দেবপুর বাজার, চান্দনা চৌরাস্তা, টঙ্গী বাজার, পূবাইলে মিরের বজার, কোনাবাড়ী, কাশিমপুর, সালনা বাজারসহ সব মার্কেট গুলোতে খোলা হয়েছে শত শত দোকান পাট। ঈদের আগে মার্কেট গুলো খোলাতে সাধারণ ক্রেতাদর উপচে পড়া ভীড় দেখা যাচ্ছে। বিশেষ করে ফুটপাতের দোকান গুলোতে দেখা যাচ্ছে অনেক ভিড়। ক্রেতা বিক্রেতা কেউ মানছে না স্বাস্থ্যবিধি ও শারীরিক দূরত্ব।
জয়দেবপুর বাজারের দোকানগুলিতে যেভাবে ক্রেতাদের উপচেপড়া ভিড় দেখা যাচ্ছে এতে করে করোনা আক্রান্তের সংখ্যা বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে। এ ব্যাপারে প্রশাসনের আরো দৃষ্টি বাড়াতে হবে বলে মনে করছেন সচেতন মহল।
ব্যবসায়ীদর সাথে কথা বলে জানা যায়, দীর্ঘদিন করোনাভাইরাসের কারনে লক-ডাউন থাকায় ব্যবসায় আমাদের লাখ লাখ টাকা ক্ষতি হয়েছে। পহেলা বৈশাখেও আমরা দোকান-পাট খুলতে পারি নাই। কিন্তু দোকান ভাড়া, কর্মচারীদের বেতন ও বিদ্যুত বিল ঠিকই পরিশোধ করতে হয়েছে।
এখন ঈদের কয়েকটি দিন যদি আমরা দোকান না খুলি বিক্রি না করি তাহলে আমাদের এই ক্ষতি পূরণ করা সম্ভব হবেনা।
এদিকে ক্রেতারা পরিবারের ছোট বাচ্চাদের কে সাথে নিয়ে ঝুঁকির মধ্যে কেনা-কাটা করছেন। তাদের মাঝে নেই কোন সচেতনতা, নেই করোনা ভয়।