শিক্ষকদের আরো আট কোটি টাকা দিলেন প্রধানমন্ত্রী

এইমাত্র জাতীয় শিক্ষাঙ্গন

নিজস্ব প্রতিবেদক : দেশে যখন মহামারি করোনাভাইরাসে লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত্যু আর আক্রান্তের সংখ্যা। ঠিক এ সময় একের পর এক সুখবর দিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর একবার ফের নতুন করে কওমি মাদ্রাসা এবং শিক্ষকদের বড় আর্থিক সহায়তা দিলেন সরকার প্রধান।
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের বরাত দিয়ে বার্তাসংস্থা ইউএনবি তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, ঈদুল ফিতরকে সামনে রেখে প্রধানমন্ত্রী নতুন করে সারা দেশের আরও ৬ হাজার ৯৭০ কওমি মাদ্রাসাকে ৮ কোটি ৬৩ লাখ ৪৫ হাজার টাকা আর্থিক সহায়তা দিয়েছেন।
বরাদ্দ করা এ অর্থ ইতোমধ্যে জেলা প্রশাসকদের ব্যাংক হিসেবে ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফারের (ইএফটি) মাধ্যমে পাঠিয়ে দেয়াও হয়েছে।
সহায়তা পাওয়া নতুন মাদ্রাসাগুলোর মধ্যে রয়েছে- রংপুর বিভাগে ৮৩৯টি, রাজশাহী বিভাগে ৬৬২টি, খুলনা বিভাগে ৪৩১টি, বরিশাল বিভাগে ২০২টি, ময়মনসিংহ বিভাগে ৯৩৭টি, ঢাকা বিভাগে ২ হাজার ২০২টি, চট্টগ্রাম বিভাগে ১ হাজার ২১১টি এবং সিলেট বিভাগে ৪৮৬টি।
প্রসঙ্গত, চলতি রমজান মাসে বৃহস্পতিবার (৩০ এপ্রিল) প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ৬ হাজার ৯৫৯টি কওমি মাদ্রাসাকে ৮ কোটি ৩১ লাখ ২৫ হাজার টাকা আর্থিক অনুদান দিয়েছিলেন।
সে সময় অনুদানপ্রাপ্ত কওমি মাদ্রাসার মধ্যে ছিলো- রংপুর বিভাগে ৭০৩টি, রাজশাহী বিভাগে ৭০৪টি, খুলনা বিভাগে ১০১১টি, বরিশাল বিভাগে ৪০২টি, ময়মনসিংহ বিভাগে ৩৯৭টি, ঢাকা বিভাগে ১৭৮০টি, চট্টগ্রাম বিভাগে ১৪৮১টি এবং সিলেট বিভাগের ৪৮১টি মাদ্রাসা।