করোনায় কর্মহীনদের ‌‌‌মাকড়াইল সচেতন সমাজ এর ঈদ সামগ্রী বিতরণ

সারাদেশ

মো: রফিকুল ইসলাম, নড়াইল: সামাজিক সংগঠন “মাকড়াইল সচেতন সমাজ” এর পক্ষ থেকে নড়াইল জেলার লোহাগড়া থানার অন্তর্গত মাকড়াইল গ্রামে মহামারী করোনার কারণে কর্মহীন হয়ে পড়া অসহায় ২০০ পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়।
পূর্বেই কমিটি গঠন করে দলমত নির্বিশেষে করোনা দুর্গত পরিবারের তালিকা তৈরি করে এই তালিকা অনুযায়ী খাদ্য সামগ্রী, চাল, ডাল, তেল, সাবান, সেমাই, চিনি, দুধ ইত্যাদি দিয়ে প্যাকেট করে মঙ্গলবার সকালে চারটি ভ্যান যোগে সচেতন সমাজের স্বেচ্ছাসেবক বাহিনী বাড়ি বাড়ি গিয়ে উক্ত ঈদ উপহার সামগ্রী বিতরণ করেন।
মাকড়াইল সচেতন সমাজ এই ত্রাণ বিতরনের জন্য প্রথমে নিজেরা অর্থ দিয়ে ফান্ড গঠন করেন, অতপর গ্রামের বিভিন্ন ব্যক্তিদের কাছ থেকে অনুদান সংগ্রহ করেন এবং এলাকার সবাই সহযোগিতার হাত বাড়িয়ে দিলে প্রায় লক্ষাধিক টাকার ফান্ড গঠন করা হয়।
সকলের সহযোগিতায় “মাকড়াইল সচেতন সমাজ” এর পক্ষ থেকে ২০০ পরিবারের মধ্যে ঈদ উপহার বিতরণ করা হয়।
সংগঠনের মুখপাত্র শিকদার মোহাম্মদ লাভলু বলেন, “মাকড়াইল সচেতন সমাজ” একটি সামাজিক ও মানবিক সংগঠন, এই সংগঠন ভবিষ্যতেও আরো অনেক মানবিক ও সেবামূলক কাজ করবে ইনশাআল্লাহ।
সমাজের যেখানেই অসংগতি দেখবে সেখানেই সচেতন সমাজ প্রতিবাদ করবে এবং নিজেরা কোন অন্যায় করবেনা বলেও জানান।
একঝাঁক তরুন মিলে মাত্র কয়েকদিনের মধ্যে এত গুলো পরিবারের মধ্যে ঈদের আগেই খাদ্য সামগ্রী বিতরণ করতে পেরে সচেতন সমাজ অনুপ্রাণিত। তিনি আরো বলেন সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকেই “মাকড়াইল সচেতন সমাজ” এলাকার সামাজিক, মানবিক ও সেবামূলক কাজ করে যেতে চায়।
এই সংগঠন তৈরির পিছনে যাদের অক্লান্ত পরিশ্রম রয়েছে তারা হলেন শিকদার মোহাম্মদ লাভলু, রিজওয়ান খান, খান মোহাম্মদ মহিউদ্দিন, মোঃ মামুনুর রশিদ, মোঃ রফিকুল ইসলাম, আবু দাউদ সুজন, মোঃ আব্দুল্লাহ ফসিয়ার, মোঃ এরশাদ, মোঃ সাজ্জাদ হোসেন, মোঃ জাহিদ, মোঃ আমিনুর রহমান, মোল্যা মুরাদ প্রমুখ।
মাকড়াইল সচেতন সমাজ” একটি সম্পূর্ণ অরাজনৈতিক, মানবিক, সামাজিক ও সেবামূলক সংগঠন। সমাজের যেকোন সংকটে “মাকড়াইল সচেতন সমাজ” অসহায় মানুষের পাশে দাড়াবে এবং ঐক্যবদ্ধভাবে সংকট মোকাবেলা করবে। আমাদের সকলের সম্মিলিত প্রচেষ্টায় “মাকড়াইল সচেতন সমাজ” আস্থার সাথে মনুষ্যত্ব, মানবিকতা ও ভালোবাসা নিয়ে পৌছে যাবে সমাজের প্রান্তিক মানুষের কাছে।
মনুষ্যত্বের উষ্ণতা পৌছে যাক অসহায় মানুষের মাঝে” এই শ্লোগান নিয়ে “মাকড়াইল সচেতন সমাজ” মানবিক কাজ করে যাবে ইনশাআল্লাহ।


বিজ্ঞাপন