শাহ আব্দুল করিমের শিষ্য রণেশ ঠাকুর বাউলকে সাহায্য করতে চান জায়েদ খান

বিনোদন সারাদেশ

 

শাহ ইসমাইল(সিলেট ব্যুরো) : বাউল সম্রাট শাহ আব্দুল করিমের শিষ্য বাউল রণেশ ঠাকুরের উজান ধলের বাড়ির বাউল আসর ঘর গত ১৭ মে গভীর রাতে জ্বালিয়ে দিয়েছে দুর্বৃত্তরা।

গণমাধ্যমে এ খবর প্রকাশের পর তা চিত্রনায়ক ও চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খানের নজরে আসে। এমন ঘটনায় মর্মাহত এই চিত্রনায়ক জায়েদ খান, রণেশ ঠাকুরের গানের ঘরটি নতুন করে নির্মাণ করে দেওয়ার আগ্রহ প্রকাশ করেছেন তিনি। খবর একটি বিশস্ত সূত্রের।

এ প্রসঙ্গে জায়েদ খান বলেন, ‘বাউল রণেশ ঠাকুরের আসর ঘর পুড়িয়ে দেওয়া হয়েছে। গণমাধ্যমে খবরটি দেখে খুবই মর্মাহত হয়েছি। বিষয়টি খুবই কষ্টদায়ক।

আমি উনার আসর ঘরটি পুনরায় নির্মাণ করে দেওয়ার ইচ্ছা পোষণ করছি। আমি ইতোমধ্যে কথা বলেছি সুনামগঞ্জ জেলার পুলিশ সুপারের সঙ্গে, তিনি ডিসি সাহেবের সঙ্গে আলোচনা করে আমাকে জানাবেন কখন কী করতে হবে।’

আগুনে ৫৫ বছর বয়সী এই বাউলের নিজের লেখা শতাধিক গান ও তার শিষ্য সামন্তের সব বাদ্যযন্ত্রই পুড়ে ছাই হয়ে গেছে। গত রোববার রাত ১১টায় পরিবারের সবাই ঘুমাতে যান।

রাত ১টার পর রণেশ ঠাকুরের বড় ভাইয়ের স্ত্রী চিৎকার করে ডাকতে থাকেন। অন্যরা ঘুম থেকে উঠে দেখেন আসর ঘর পুড়ে যাচ্ছে। পরে আশপাশের লোকজন চেষ্টা করে আগুন নেভালেও পুরো ঘরই পুড়ে ছাই হয়ে যায়।