পথশিশুদের সাথে রাঁধোর অন্যরকম ঈদ

রাজধানী

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বিভিন্ন এলাকার পথশিশুদের সঙ্গে নিয়ে বিশেষ ঈদ আয়োজন করেছে হোমমেড ফুড ডেলিভারি প্রতিষ্ঠান রাঁধো।


বিজ্ঞাপন

ঈদের দিন মঙ্গলবার থেকে শুরু করে বৃহস্পতিবার পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় পথশিশুদের মাঝে খাবার বিতরণ করে রাঁধো। এছাড়া তাদের চিত্ত বিনোদনের জন্য অংশগ্রহণমূলক খেলাধুলার আয়োজন করে।

এ সময় তাদেরকে মহামারি করোনাভাইরাস সম্পর্কে নানাবিধ সতর্কতামূলক বিষয়ে জানানো হয়। শিশুদেরকে দেওয়া হয় রাঁধোর তালিকাভুক্ত গৃহিণীদের রান্না করা খাবার।

বৃহস্পতিবার হাতিরঝিলে শিশুদের উদ্দেশে রাঁধোর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সজল ইসলাম বলেন, বেশি বেশি হাত ধোয়া ও পরিষ্কারপরিচ্ছন্ন থাকতে হবে, অযথা নাকে, মুখে ও চোখে হাত দেওয়া থেকে বিরত থাকতে হবে। তিনি আরো বলেন একে অপরের থেকে অন্তত তিন ফুট অর্থাৎ তিন হাত দুরত্ব বজায় রাখতে হবে।

সজল ইসলাম দেশ দেশান্তরকে বলেন, তুলনামূলক পথশিশুদের করোনা আক্রান্ত হওয়ার ঝুঁকি বেশি। এই পরিস্তিথিতে করোনা আক্রান্ত হলে তাদের সুচিকৎসা পাওয়াটা ও কষ্টকর। তাদেরকে সচেতন করার লক্ষ্যে আমাদের এই আয়োজন।

সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষাপ্রতিষ্ঠান জুম বাংলাদেশ স্কুলের প্রতিষ্ঠাতা এস টি শাহীন প্রধান বলেন, রাঁধো আমাদের শিশুদের জন্য পুষ্টিকর খাবারের যে ব্যবস্থা করেছে তা খুবই প্রসংশনীয়। এছাড়াও তারা সামাজিক দুরত্বের বিধি মেনে ঈদের আনন্দ উদযাপনে শিশুদের নিয়ে যে খেলাধুলার আয়োজন করেছে এর কারণে দীর্ঘদিন ঘরে থাকা শিশুদের মনে ইতিবাচক প্রভাব পড়েছে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে চলমান সাধারণ ছুটির ফলে রাজধানীর কর্মহীন হয়ে পড়া মানুষজনের পাশে রয়েছে রাঁধো। শুরু থেকেই রান্না করা খাবার নিয়ে মানুষজনের দ্বারে দ্বারে পৌঁছে গেছেন রাঁধোর কর্মীরা।