বিভেদের ভাইরাসে জাতিকে বিভ্রান্ত না করার আহ্বান

রাজধানী রাজনীতি

নিজস্ব প্রতিবেদক : বিভেদের ভাইরাসে জাতিকে বিভ্রান্ত না করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রোববার ঐতিহাসিক ৬ দফা দিবস উপলক্ষে ধানমন্ডির ৩২ নম্বরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের পক্ষে দলের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে তার বাসভবন থেকে ব্রিফিংকালে এ কথা বলেন তিনি।
ওবায়দুল কাদের বলেন, যারা ৭মার্চ ও ৭জুন পালন করে না তাদের স্বাধীনতার চেতনা এবং মুক্তিযুদ্ধের আদর্শে বিশ্বাস নেই। এটাই কালের পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে।
তিনি বলেন, মুজিব শতবর্ষে এবারের ৭জুন হওয়ায় এর তাৎপর্য অনেক গভীর, তবে করোনা পরিস্থিতিতে এবারকার ৬দফা দিবস ভিন্ন প্রেক্ষাপটে পালিত হচ্ছে।
দলমত ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের প্রতি করোনা মোকাবিলার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পদ বলেন, রাজনীতি করার সময় এখন নয়, বর্তমান পরিস্থিতিতে সবাইকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে পরিস্থিতি মোকাবিলা করতে হবে।
ওবায়দুল কাদের বলন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী নেতৃত্বে গোটা জাতি আজ ঐক্যবদ্ধ। তিনি সংকটে সাহসী ও সফল এক রাষ্ট্রনায়ক। একদিকে মানুষকে বাঁচানো অন্যাদিকে করোনা প্রতিরোধের চ্যালেঞ্জ নিয়ে কাজ করে যাচ্ছেন বলেও জানান তিনি।
ঐতিহাসিক ৭জুন সম্পর্কে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ৬দফা বাঙালির মুক্তির সনদ। ৬দফা ভিত্তিক ১১দফা আন্দোলনের ফলশ্রুতিতে আগরতলা ষড়যন্ত্র মামলায় বন্দি জাতির পিতা বঙ্গবন্ধুর কারামুক্তি ঘটে, ঐতিহাসিক রেসকোর্স ময়দানে সর্বদলীয় ছাত্র সংগ্রাম পরিষদের পক্ষ থেকে শেখ মুজিবকে বঙ্গবন্ধু উপাধিতে ভূষিত করা হয়। তিনি ৬দফাকে স্বাধিকার সংগ্রামের গুরুত্বপূর্ণ মাইলফলক বলেও আভিহিত করেন।


বিজ্ঞাপন