নাজিরাবাজার মাতৃসদনে পদ বৈষম্যের অভিযোগ

জাতীয় রাজধানী স্বাস্থ্য

নিজস্ব প্রতিবেদক : ঢাকা দক্ষিণ সিটির নাজিরা বাজার মাতৃসদন’র মেডিকেল অফিসার ডাক্তার শাহ তাহমিনা সিদ্দিকীকে ডিঙ্গিয়ে জুনিয়র চিকিৎসককে উচ্চ পদে পদায়নের অভিযোগ উঠেছে।
জানা গেছে, ডাক্তার শাহ তাহমিনা সিদ্দিকী ঢাকা দক্ষিণ সিটির নাজিরা বাজার মাতৃসদন’র উপ-পরিচালক কাম-পরামর্শক (গাইনী) পদে অতিরিক্ত দায়িত্ব পালন করছেন। গত ২০১৮ সনের ২৮ অক্টোবর থেকে অতিরিক্ত দায়িত্ব হিসেবে উপ-পরিচালক কাম-পরামর্শক গাইনী’র অতিরিক্ত দায়িত্ব প্রদান করা হয়। এরপর গত ১৯ জানুয়ারি তিনি উপ-পরিচালক নাজিরাবাজার মাতৃসদনের দায়িত্ব পাওয়ার জন্য আবেদন করেন। কিন্তু তাকে উক্ত দায়িত্ব না দিয়ে তার চেয়ে ৮ বছরের কনিষ্ঠ সহকর্মী ডাক্তার সাথী খানমকে উক্ত পদে দায়িত্ব দেওয়া হয়েছে।
গত ২০০৮ সালের ৯ জুলাই হতে সংস্থাপন-৩ নি:নথি ২৪২৬-০৭/৮৩৭/প্রা:বি (৪০) নম্বর স্মারকে আবাসিক মেডিকেল অফিসার পদে নাজিরাবাজার মাতৃসদনে নিয়োগ পান তিনি। এরপর গত ২০১৯ সালের ৫ নভেম্বর তার বেতন স্কেল-৬,৮০০-১৩,০৯০/ থেকে উন্নতি করা হয়। যা তার যোগদানের পর হতে কার্যকর হয়।
ডাক্তার শাহ তাহমিনা সিদ্দিকা অভিযোগ করে বলেছেন, তার সহকর্মী ডাক্তার সাথী খানমকে ৫ বছর পূর্ণ বেতনে ছুটি প্রদান করা হয়েছে। অথচ নিয়ম মতে একজন কর্মকর্তা অধ্যায়নের জন্য ২ বছর ছুটি পেয়ে থাকেন। আবার তিনি একজন আবাসিক মেডিকেল অফিসার হয়ে কিভাবে একের পর এক সুবিধা পাচ্ছেন। এতে করে অন্যান্য জ্যেষ্ঠ অফিসারগণসহ আমি প্রাপ্য সুবিধা হতে বঞ্চিত হচ্ছি। ফলে কর্মক্ষেত্রে সামাজিক ও মানুষিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছি।
এ ব্যাপারে ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তার সঙ্গে যোগাযোগের চেস্টা করা হলেও তার সাথে কথা বলা সম্ভব হয়নি।


বিজ্ঞাপন