সংসদের মুলতবি বৈঠক শুরু

এইমাত্র জাতীয় রাজধানী রাজনীতি

নিজস্ব প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদের বাজেট ও অষ্টম অধিবেশনের মুলতবি বৈঠক আজ রোববার (১৪ জুন) সকাল ১১টায় শুরু হয়েছে। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের মুলতবি বৈঠক শুরু হয়। করোনাকালের অধিবেশন হিসেবে বরাবরের মতই কঠোর বিধিনিষেধের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে বৈঠকে অংশ নিয়েছেন মন্ত্রী এমপিরা।
এর আগে ১০ জুন এই বাজেট অধিবেশন শুরু হয়। এর পরের দিন বৃহস্পতিবার ২০২০-২০২১ অর্থবছরের প্রস্তাবিত বাজেট উত্থাপিত হয়। এরপর সংসদের বৈঠকে ১৪ জুন সকাল ১১টা পর্যন্ত মুলতবি দেয়া হয়।
সংসদে উপস্থিত সবাইকে হ্যান্ড সেনিটাইজার ব্যবহার করে সংসদ ভবন ছাড়াও অধিবেশন কক্ষে ঢুকতে হয়। এছাড়া নির্দিষ্ট দুরত্ব বজায় রাখতে নির্ধারিত এমপিদের সংসদে যাওয়ার জন্য অনুরোধ করা হয়েছে। এজন্য যারা আজ যাওয়ার জন্য তালিকা ভক্ত শুধু তারাই অধিবেশনে যোগ দিয়েছেন। এসময় সবাই মাস্ক পড়ে ছিলেন। সবার তাপমাত্রা মাপা হয়েছে। অসুস্থ্য ও বয়স্ক এমপিরাও সংসদে যাননি।
বাজেট উপলক্ষে সংসদের কর্মকর্তাদের করোনাভাইরাস (কোভিড-১৯) পরীক্ষার পর ৮ জুন পর্যন্ত ৪৩ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে। তারও আগে সংসদ সচিবালয়ে দায়িত্বরত ৮২ জন ব্যাটালিয়ন আনসার ও তিনজন পুলিশ করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া এ পর্যন্ত ১০ জন মন্ত্রী-এমপি করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। এনিয়ে সবার মধ্যে আতঙ্ক।


বিজ্ঞাপন