৯ জেলায় নতুন ডিসি

জাতীয়

নিজস্ব প্রতিবেদক : ঢাকাসহ ৯ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার। বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এই নিয়োগ দিয়ে আদেশ জারি করা হয়েছে।
ঢাকা, টাঙ্গাইল, মেহেরপুর, মৌলভীবাজার, যশোর, নোয়াখালী, রাজশাহী, বগুড়া ও মাদারীপুরে নতুন জেলা প্রশাসক নিয়োগ পেয়েছেন।
সরকারের উপ-সচিব পদ মর্যাদার কর্মকর্তাদের জেলা প্রশাসক নিয়োগ দেওয়া হয়। জেলা পর্যায়ে ডিসি কেন্দ্রীয় সরকারের প্রতিনিধিত্ব করেন।
টাঙ্গাইলের ডিসি মো. শহীদুল ইসলামকে ঢাকার ডিসি হিসেবে বদলি করা হয়েছে। মেহেরপুরের ডিসি মো. আতাউল গনিকে টাঙ্গাইলে পাঠানো হয়েছে।
এছাড়া মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব মো. শহিদুল ইসলাম চৌধুরীকে মেহেরপুর, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মীর নাহিদ আহসানকে মৌলভীবাজার, জনপ্রশাসন মন্ত্রণালয়ে সংযুক্ত উপসচিব মো. তমিজুল ইসলাম খানকে যশোর, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রীর একান্ত সচিব (পিএস) মোহাম্মদ খোরশেদ আলম খানকে নোয়াখালী, জননিরাপত্তা বিভাগের উপসচিব আব্দুল জলিলকে রাজশাহী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক (উপসচিব) মো. জিয়াউল হককে বগুড়া এবং বিসিএস প্রশাসন একাডেমির উপপরিচালক (উপসচিব) রহিমা খাতুনকে মাদারীপুরের ডিসি নিয়োগ দেওয়া হয়েছে।
অপরদিকে মাদারীপুরের ডিসি মো. ওয়াহিদুল ইসলামকে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) মহাপরিচালক, রাজশাহী ডিসি মো. হামিদুল হককে বিসিএস প্রশাসন একাডেমির পরিচালক, যশোরের ডিসি মোহাম্মদ শফিউল আরিফকে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক ও বগুড়ার ডিসি ফয়েজ আহমেদকে বাংলাদেশ রফতানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) সদস্য নিয়োগ দেয়া হয়েছে।
ঢাকার জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খানকে জননিরাপত্তা বিভাগের যুগ্মসচিব এবং নোয়াখালীর জেলা প্রশাসক তন্ময় দাসকে কৃষি মন্ত্রণালয়ের যুগ্মসচিব করা হয়েছে।
এছাড়া মৌলভীবাজারের ডিসি নাজিয়া শিরিন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের পরিচালক হয়েছেন।
ডিসি জেলার সাধারণ প্রশাসনিক কার্যক্রম, জেলা ম্যাজিস্ট্রেট হিসাবে জেলার আইন-শৃঙ্খলা রক্ষা এবং কালেক্টর হিসেবে ভূমি ব্যবস্থাপনা বিষয়গুলি দেখে থাকেন। এছাড়া নির্বাচিত সরকারের বিশেষ কর্মসূচি এবং চলমান সকল উন্নয়নমূলক কাজ জেলা প্রশাসক তদারকি করে থাকেন।


বিজ্ঞাপন