লোহাগড়া পৌরসভাকে লকডাউন ঘোষণা

সারাদেশ

নড়াইল প্রতিনিধি : করোনা রোগী বৃদ্ধির কারণে নড়াইলের লোহাগড়া পৌরসভা এলাকাকে অনির্দিষ্টকালের জন্য লকডাউন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন। শুক্রবার বিকেল ৪টা থেকে এ লকডাউন কার্যকর হবে বলে জরুরি বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছেন লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুকুল কুমার মৈত্র।


বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় করোনাভাইরাস প্রতিরোধ সংক্রান্ত নড়াইল জেলা কমিটির সিদ্ধান্তে পরবর্তী নিদের্শ না দেয়া পর্যন্ত লোহাগড়া পৌরসভা অবরুদ্ধ ঘোষণা করা হলো। অবরুদ্ধকালীন সময় নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর দোকান ছাড়া সকল ধরনের দোকান বন্ধ থাকবে। নিত্য প্রয়োজনীয় দোকান বিকাল ৪টা পর্যন্ত খোলা থাকবে। এছাড়া প্রয়োজন ছাড়া ঘর থেকে কেউ বের হতে পারবে না।

উল্লেখ্য, নড়াইলে বৃহস্পতিবার (২৫ জুন) নতুন করে সদর থানার এক পুলিশ সদস্য ও লোহাগড়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন ইতিসহ সর্বোচ্চ ২৫ জনের করোনা শনাক্ত হয়। বিষয়টি নিশ্চিত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। এর মধ্যে নড়াইল সদর থানার এএসআই আনিসুর রহমানসহ সদর উপজেলায় ৬ জন, লোহাগড়া উপজেলায় ১৫ জন এবং কালিয়া উপজেলায় ৪ জন। আক্রান্তদের নিজ নিজ বাসায় আইসোলেশনে রাখা হয়েছে এবং তারা সুস্থ আছেন।

এদিকে করোনা আক্রান্ত হয়ে নড়াইলের কালিয়া উপজেলার হাড়িয়ার ঘোপ এলাকার গৌতম হাজরা নামের একজনের মৃত্যু হয়েছে। খুলনা মেডিকেল কলেজ হাসপতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ নিয়ে করোনা আক্রান্ত হয়ে নড়াইলে মোট মারা গেলেন ৬ জন।

এ নিয়ে নড়াইল জেলায় এ পর্যন্ত ১৬ জন হাইওয়ে পুলিশ সদস্য ও ১০ জন ডাক্তারসহ সর্বমোট ১৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৮ চিকিৎসকসহ ৪৫ জন ইতিমধ্যে সুস্থ হয়েছেন।