স্বাস্থ্যবিধি না মানায় ডিএমপির ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

অপরাধ আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাসের সংক্রমণরোধে সরকার নির্দেশিত যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ না করায় রাজধানীতে অভিযান চালিয়ে ২১টি বিভিন্ন ধরনের ব্যবসা প্রতিষ্ঠান, ৬জন ব্যক্তি ও একটি কারখানাকে ১ লাখ ৬৪ হাজার ৮শ টাকা জরিমানা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ( ডিএমপি)র ভ্রাম্যমাণ আদালত। রোববার ডিএমপি পুলিশের জনসংযোগ ও গনমাধ্যম শাখা থেকে পাঠানো এক সংবাদ বিঞ্জপ্তিতে এতথ্য জানানো হয়েছে।
পুলিশ জানায়, গত শনিবার রাজধানী রমনা, তেজগাঁও এবং লালবাগ বিভাগের বিভিন্ন স্থানে দিন ব্যাপী পৃথক অভিযানকালে ২১টি দোকান, ৬জন ব্যক্তি ও একটি কারখানাকে জরিমানা করা হয়েছে। এসময় রমনা বিভাগে ৬টি দোকানকে ২৫শ টাকা ও তেজগাঁও বিভাগের ১০টি দোকানকে ১১ হাজার ৫শ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও লালবাগ বিভাগেরি ৬টি দোকান, ৬ জন ব্যক্তি ও ১টি কারখানাকে ১ লাখ ৬৪ হাজার ৮শ টাকা জরিমানা করা হয়েছে।
অভিযানকালে সর্বমোট ২৮টি মামলায় ২১টি দোকান, ৬ জন ব্যক্তি ও ১টি কারখানাকে মোট ১ লাখ ৭৮হাজার ৮শটাকা জরিমানা করে ডিএমপির ভ্রাম্যমাণ আদালত।করোনা ভাইরাসের সংক্রমণরোধে বেশকিছু শর্তে যানবাহন ও দোকানপাট খোলার অনুমতি দিয়েছে সরকার। সরকারের নির্দেশনাসমূহ বাস্তবায়নে মাঠপ্রশাসনের সাথে কাজ করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।