বিজিবির অভিযানে সাড়ে ৪ কেজি সোনা-ইয়াবা উদ্ধার

অপরাধ

নিজস্ব প্রতিবেদক: সাতক্ষীরা সীমান্তের কাকডাংগা সিমান্তে বিপুল পরিমাণ স্বর্ন বার ও কক্সবাজারের পালংখালী থেকে বার্মিজ ইয়াবা উদ্ধার করেছে বিজিবি।
সাতক্ষীরা ব্যাটালিয়ন (৩৩ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ গোলাম মহিউদ্দিন খন্দকার, পিবিজিএম, পিএসসি, জি জানান, সাতক্ষীরা সীমান্তের কাকডাংগা বিওপির দায়িত্বপূর্ণ এলাকা হতে ০৪ কেজি ৫৪০ গ্রাম ওজনের স্বর্ণ আটক করা হয়েছে।
গতকাল ভোরে সীমান্ত পিলার ১৩/৩ এস এর ৩ আরবি হতে ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তওে কেড়াগাছি গাফফারের ঘাট এর এমএস ৭৯বি/১৩ এলাকায় অভিযান চালানো হয়। এসময় ুই কোটি আটষট্টি লক্ষ বায়ান্ন হাজার ছয়শত পঁচাশি) টাকা মূল্যের ৪ কেজি ৫৪০ গ্রাম ওজনের বাংলাদেশী স্বর্ণ আটক করে। জব্দকৃত স্বর্ণের বার সাতক্ষীরা ট্রেজারী অফিসে জমা করা হয়েছে।
এছাড়া, কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর অধিনায়ক আলী হায়দার আজাদ আহমেদ জানান, গতকাল গোপন সংবাদের ভিত্তিতে পালংখালী বিওপি’র একটি চৌকস আভিযানিক টহল দল কক্সবাজার জেলার উখিয়া উপজেলার ৪নং রাজাপালং ইউপি’র থাইংখালী বাজারে অভিযান চালানো হয়। টহল দল চাউলের বস্তা তল্লাশী করে অতিকৌশলে লুকায়িত অবস্থায় ৬ কাট মোট ষাট হাজার পিস বার্মিজ ইয়াবা জব্দ করা হয়।
উল্লেখ্য, কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর দায়িত্বপূর্ণ এলাকায় গত ১ জানুয়ারি ২০১৯ হতে অদ্যাবধি পর্যন্ত চোরাচালান ও মাদক বিরোধী অভিযান পরিচালনা করে বিজিবি টহলদল কর্তৃক বায়ান্ন কোটি সতের লক্ষ পঁয়ত্রিশ হাজার একশত টাকা মূল্যের ১৭,৩৯,১১৭ পিস বার্মিজ ইয়াবাসহ ২৮৮ জন আসামী আটক করে।