নড়াইলে হত্যা মামলার প্রধান আসামি সাবেক উপজেলা চেয়ারম্যান লিটু সিআইডির হাতে গ্রেফতার

অপরাধ সারাদেশ

মো: রফিকুল ইসলাম, নড়াইল: লোহাগড়া উপজেলার সাবেক চেয়ারম্যান সৈয়দ ফয়জুর আমির লিটু একটি হত্যা মামলায় সিআইডির হাতে গ্রেফতার হয়েছেন।
রোববার দুপুরে নড়াইল শহরের নিজ বাসা থেকে যশোর সিআইডির একটি টিম তাকে গ্রেফতার করে যশোর নিয়ে যায়।

লোহাগড়া উপজেলার নোয়াগ্রাম এলাকায় মিজানুর রহমান (৫০) হত্যা মামলার প্রধান আসামি সাবেক উপজেলা চেয়ারম্যান সৈয়দ ফয়জুর আমির লিটু পলাতক ছিলেন।

২০১৯ সালের ২৭ এপ্রিল লোহাগড়ায় উপজেলা নির্বাচনে পরাজিত সৈয়দ ফয়জুর আমির লিটু এবং বিজয়ী প্রার্থী সিকদার আব্দুল হান্নন রুনুর সমর্থকদের মধ্যে সংঘর্ষের জেরে নোয়াগ্রামের বাসিন্দা প্রবাসী মিজানুর রহমান (৫০) খুন হন।
নিহত মিজানুর রহমান নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী সিকদার আব্দুল হান্নান রুনুর পক্ষে নির্বাচনে কাজ করেন। তিনি কুয়েত আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন।

এ ঘটনায় ২০১৯ সালে ৩০ এপ্রিল নিহতের ভাবি শাকিলা বেগম বাদী হয়ে সাবেক উপজেলা চেয়ারম্যান সৈয়দ ফয়জুর আমির লিটুকে প্রধান আসামি করে লোহাগড়া থানায় হত্যা মামলা করেন। পরে বাদীর আবেদনের পরিপ্রেক্ষিতে মামলাটি সিআইডিতে হস্তান্তর করা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা যশোর সিআইডির এসআই নারায়ণ জানান, হত্যা মামলার প্রধান আসামি সৈয়দ ফয়জুর আমির লিটু আদালত থেকে জামিন না নিয়েই পলাতক ছিলেন।
তাকে গ্রেফতার করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।