মুজিববর্ষের অঙ্গীকার বাস্তবায়নে নড়াইল ছাত্রলীগের বৃক্ষরোপন

সারাদেশ

মো: রফিকুল ইসলাম, নড়াইল: মুজিববর্ষের আহবান,৩টি করে গাছ লাগান,এরই ধারাবাহিকতায় নড়াইলে গাছ লাগিয়ে শুভ উদ্ভোদন করেন,নড়াইল জেলা ছাত্রলীগের সভাপতি চঞ্চল শাহরিয়ার মীম ও সাধারণ সম্পাদক রাকিবুজ্জামান পলাশ।
মুজিব শতবর্ষকে কেন্দ্র করে,বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ,সকল ছাত্রলীগ নেতাকর্মীকে কমপক্ষে ৩ টি করে বৃক্ষরোপন করার জন্য নির্দেশনা দিয়েছেন।
এবিষয়ে জানতে চাইলে জেলা ছাত্রলীগের সভাপতি চঞ্চল শাহরিয়ার মীম এ প্রতিবেদককে জানান, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ ছাত্রলীগ সারাদেশে বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে সুন্দর আগামীর প্রত্যাশায়,চারিদিকে সবুজের সমারোহে আচ্ছন্ন করতে ও পরিবেশের ভারসাম্য রক্ষায় ছাত্রলীগের এমন কর্মসূচি ইতোমধ্যে সকল মহলে প্রশংসিত হয়েছে।
কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা অনুযায়ী এবং আমাদের নড়াইলের আশার বাতিঘর মাননীয় সংসদ সদস্য জনাব মাশরাফী বিন মোর্ত্তজা নিজে করোনা আক্রান্ত হয়েও তিনার সার্বিক সহযোগীতা এবং দিক নির্দেশনা মোতাবেক আমাদের নড়াইল জেলা ছাত্রলীগ ইতোমধ্যে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জেলা ছাত্রলীগের সকল ইউনিটের প্রত্যেকটি নেতাকর্মীকে চলমান মৌসুমে কমপক্ষে ৩ টি করে গাছ লাগাতে আহবান জানিয়েছেন।
যে ৩ টি গাছের ১টি ফলজ,১টি বনজ ও ১টি ভেষজ গাছ রোপন করুন।
এসময় মীম আরো জানান, আমরা এই মৌসুমে নড়াইল জেলার ৩টি উপজেলা এবং একটি থানার ১০ হাজার নেতা-কর্মী সর্বমোট ৩০ হাজার বৃক্ষরোপণের টার্গেট নিয়ে সকলে কাজ করে যাচ্ছি।
সকলের দোয়ায় ও সহযোগিতায় ইনশাআল্লাহ আমাদের এই কর্মসূচি সফল হবে।
সাধারন সম্পাদক রাকিবুজ্জামান পলাশ বলেন, নড়াইল জেলা ছাত্রলীগের প্রতিটি ইউনিটের প্রতিটি নেতাকর্মী,আগামী ৩মাস (আষাঢ়, শ্রাবণ ও ভাদ্র) এ সময়ের মধ্যে কমপক্ষে ৩ টি (বনজ, ফলদ ও ভেষজ) বৃক্ষ রোপণ করবেন,যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে কর্মসূচি পালন করার নির্দেশ দিয়েছি।
পাশাপাশি তিনি আরো বলেন,দেশের এই ক্লান্তিলগ্নে করোনা ভাইরাস মোকাবেলায় সকল ছাত্রলীগ নেতাকর্মীকে স্ব স্ব জায়গা থেকে নিরাপদে সুরক্ষায় থাকার বেপারেও তিনি হুশিয়ার করেছেন বলে জানিয়েছেন।


বিজ্ঞাপন