সাধারণ শিক্ষার্থীদের মেস ভাড়া সংকট নিরাসনের দাবি জেলা ছাত্রলীগের

শিক্ষাঙ্গন সারাদেশ

মো: রফিকুল ইসলাম, নড়াইল: সাধারণ শিক্ষার্থীদের মেস ভাড়া সংকট নিরাসনের দাবিতে,প্রশাসকের কার্যালয়ে নড়াইল জেলা ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের যৌক্তিক এবং নৈতিক দাবিতে পাশে দাড়িয়েছেন,নড়াইল জেলা ছাত্রলীগ।
এ বিষয়ে জেলা ছাত্রলীগের সভাপতি চঞ্চল শাহরিয়ার মীম জানান, বৈশ্বিক করােনা প্রাদুর্ভাবের কারণে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে, এতে করে অনেক শিক্ষার্থী ভাইবােনেরা করােনা সংক্রমণ থেকে রক্ষা পেতে, যে যার মতাে নিরাপদে নিজ নিজ বাড়িতে অবস্থান করছেন।
করােনাকালে আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে ভাইরাসের সংক্রমণ রােধে সচেতনতা অবলম্বন করা, বাড়িতে নিরাপদে থাকা।
এক্ষেত্রে অনেক হত-দারিদ্র এবং মধ্যবিত্ত শিক্ষার্থী ভাই-বােনদের বাড়িওয়ালা ও মেস মালিকদের সম্পূর্ণ ভাড়া পরিশোধ করা কষ্টসাধ্য হয়ে উঠেছে।
এদিকে ঠিকমত ভাড়া পরিশোধ না করতে পারাই অনেক মেস মালিক শিক্ষার্থীদের বিভিন্নভাবে চাপও সৃষ্টি করছে।
নড়াইল জেলা ছাত্রলীগ সব সময় সাধারণ শিক্ষার্থীদের যেকোন মানবিক ও যৌক্তিক দাবীর সাথে ছিলো আছে থাকবে।
তারই ধারাবাহিকতাই নড়াইলের সকল মেসের ভাড়া অর্ধেক করার দাবীতে মাননীয় জেলা প্রশাসক মহাদ্বয়ের সঙ্গে গুরুত্বপূর্ণ মতবিনিময় করা হয়।

জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক রাকিবুজ্জামান পলাশ বলেন,আমাদের উপর অর্পিত দ্বায়িত্ব আমরা সাধারন শিক্ষার্থীদের পাশে তাদের অধিকার আদায় ও বাস্তবায়নের আমানত হিসাবে মনে করি,তাই নড়াইল জেলা ছাত্রলীগ সব সময় সাধারন শিক্ষার্থীদের পাশে থাকবে।
এবং মেস সংকট নিয়ে সৃস্ট সমাস্যার সমাধান ইনশাআল্লাহ জেলা ছাত্রলীগের হাত ধরেই আসবে,এসময় তিনি সকল ছাত্রছাত্রীদের প্রতি সামাজিক দুরত্ব বজায় রেখে নিরাপদে থাকা এবং প্রত্যেককে ৩ টি করে গাছ লাগানোর আহব্বান করেন।

এ বিষয়ে জেলা প্রশাসক আঞ্জুমান আরা বলেন,জেলা ছাত্রলীগের এই দাবিকে যথাযথ গুরুত্বের সাথে দেখছি এবং খুব দ্রুতই মেস মালিকদের সঙ্গে কথা বলে সাধারণ শিক্ষার্থীদের একটি সুষ্ঠ সমাধান নিশ্চিত করা হবে।