মনগড়া কথা বলছে অর্থনীতিবিদরা

জাতীয় সারাদেশ

দিনাজপুর প্রতিনিধি : করোনাভাইরাসের কারণে দেশের অর্থনীতি ধ্বংস হয়ে গেছে— কিছু অর্থনীতিবিদদের এমন বক্তব্যে তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করে নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, করোনায় দেশের অর্থনীতি নিয়ে কিছু অর্থনীতিবিদ মনগড়া কথা বলছেন। কিছু অর্থনীতিবিদ বলছেন, দেশের অর্থনীতি দুর্বল। অর্থনীতি যদি দুর্বল হয়ে যায়; তাহলে কীভাবে মসজিদে-মন্দিরে টাকা দেয়া হলো। করোনার সময়ে কীভাবে কোটি কোটি মানুষের কাছে ত্রাণ পৌঁছানো হলো। নগদ অর্থ দেয়া হলো। শুক্রবার দিনাজপুর জেলার বিরলে কাঞ্চন নিউ মডেল ডিগ্রী কলেজের একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর উদ্বোধনের সময় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ধ্বংস বাংলাদেশ হয় নাই। বাংলাদেশের অর্থনীতি ধ্বংস হয় নাই। ধ্বংস হয়েছে দেশবিরোধী চক্র। তারা আস্তে আস্তে নির্মূল হয়ে যাবে। এ অপশক্তি বাংলাদেশে থাকবে না।
তিনি বলেন, শেখ হাসিনা আজকে দাতাদের দিকে তাকিয়ে নেই। ৯০ ভাগ নিজস্ব অর্থে জাতীয় সংসদে উন্মুক্ত আলোচনার মধ্য দিয়ে বাজেট পাস হয়েছে। নিজস্ব অর্থে পদ্মাসেতু হচ্ছে। দেশের জনগণের অনুভূতি পদ্মাসেতু। শেখ হাসিনা এ অনুভূতিকে ধারণ করেন। আর এ অনুভূতির বিরুদ্ধে বিশ্বব্যাংক ও খালেদা জিয়া দাঁড়িয়েছিল। আজকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সততা ও সাহসিকতার সামনে বিশ্বব্যাংক আত্মসমর্পন করেছে।
তিনি বলেন, অর্থনীতি ভাল বলেই সরকার করোনার সময়ে বিভিন্ন প্যাকেজ ঘোষণা করেছে। ভূমিহীন কৃষকের জন্য ঋণের ব্যবস্থা করেছে। ছাত্র-ছাত্রীদের জন্য বিনামূল্যে বই বিতরণ করছে। উপবৃত্তির ব্যবস্থাও করা হয়েছে। মসজিদ-মন্দিরে উন্নয়ন হচ্ছে। এ উন্নয়ন টেকনাফ থেকে তেতুলিয়া পর্যন্ত চলমান আছে।
এদিকে এর আগে সকালে প্রতিমন্ত্রী দিনাজপুর-বোচাগঞ্জ আর এইচ ডি হতে মহাদেবপুর পর্যন্ত পাকা রাস্তা উদ্বোধন করেন। প্রতিমন্ত্রী বিরল উপজেলা পরিষদ অডিটোরিয়ামে তার ঐচ্ছিক তহবিল হতে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের মাঝে অর্থ, বার্ষিক উন্নয়ন কর্মসূচির আওতায় ছাত্র-ছাত্রীদের মাঝে বাইসাইকেল, শিক্ষা প্রতিষ্ঠান ও ক্লাবে ফুটবল, প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার এবং খামারিদের মাঝে ওষুধ, জগতপুর ডিগ্রি কলেজ, শংকরপুর দাখিল মাদ্রাসা ও শামসুন্নাহার দাখিল মাদ্রাসায় কম্পিউটার বিতরণ করেন।
এসময় প্রতিমন্ত্রীর সঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা জিনাত রহমান, উপজেলা চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বাবু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমাকান্ত রায় উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন