তালুকদার সারোয়ার এর বিরুদ্ধে দুদকে অভিযোগ

অপরাধ আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক : তেজগাও এর সাবেক কাউন্সিলর তালুকদার সারোয়ারের বিরুদ্ধে অবৈধভাবে একাধিক বাড়ী-ফ্ল্যাট-প্লটের মালিক হওয়ার অভিযোগ উঠেছে। বিভিন্ন ব্যাংকে তার শত শত কোটি টাকা রয়েছে বলে দুর্নীতি দমন কমিশন (দুদক) এ অভিযোগ দেয়া হয়েছে।
অভিযোগে জানা যায়, তালুকদার সারোয়ার হোসেন (স্বপন) (৬০) পিতা- মৃত আব্দুল আলী তালুকদার, স্থায়ী ঠিকানা- দক্ষিণ শিয়ালকাঠী, থানা- ভান্ডারিয়া, জেলা- পিরোজপুর। বর্তমান- ১৪নং কুনিপাড়া, থানা- তেজগাঁও শিল্পাঞ্চল, ঢাকা। গত ১৫/০৭/২০২০ ইং তারিখ দুর্নীতি দমন কমিশন (দুদক) এ অভিযোগ দেয়া হয়।
অভিযোগে আরো জানা যায়, তেজগাঁও শিল্পাঞ্চল থানাধীন তেজকুনিপাা মৌজাস্থ ১৩২৭নং আজিজ আমিরুননেছা ওয়েলফেয়ার ট্রাস্ট এর চারতলা বিশিষ্ট দুইটি ভবন যার মূল্য আনুমানিক ৫০ কোটি টাকার উর্ধ্বে। এই দুইটি চার তলা বিশিষ্ট ভবনের প্রতিমাসের ভাড়া ২৫ লক্ষাধিক টাকা জোর পূর্বক আদায় করছে। গাজীপুর কোনাবাড়ীতে ৬ তলা বিশিষ্ট একটি বিলাশ বহুল ভবন যার মূল্য ১০ কোটি টাকার উর্ধ্বে। ৩৭/২-সি কুনিপাড়ায় রয়েছে আরো একটি অবৈধ বাড়ী, যার আনুমানিক মূল্য ৩ কোটি টাকার উর্ধ্বে। তার গ্রামের বাড়ী পিরোজপুরে রয়েছে শত শত কোটি টাকার সম্পদ। যার মধ্যে শপিংমল, বাড়ী, ফ্ল্যাট, প্লট ও নাল জমি। ঢাকায় বিভিন্ন ব্যাংকে তার স্ত্রী, সন্তানদের নামে রয়েছে শত শত কোটি টাকা। তার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন, সন্ত্রাসী কার্যকলাপ ও হত্যাসহ ডজন খানেক মামলা রয়েছে। তিনি এতই প্রভাবশালী যে কাউকে তিনি তোয়াক্কা করেন না। ঢাকাতে তার একটি শক্তিশালী সন্ত্রাসী বাহিনী রয়েছে। এসব বাহিনী দিয়ে তিনি অবৈধ সম্পদ অর্জ করেছেন। ঢাকা শহরের বিভিন্ন এলাকায় তার রয়েছে ৮/১০টি ফ্ল্যাট।


বিজ্ঞাপন