স্বাস্থ্যবিধি নিশ্চিতের চেষ্টা করছি

রাজধানী

নিজস্ব প্রতিবেদক : ঈদুল আজহা উপলক্ষে কোরবানির পশুর হাটকে কেন্দ্র করে প্রতিবছর এক ধরনের উৎসবের আমেজ বিরাজ করে সবার মধ্যে। তবে এ বছর পরিস্থিতি কিছুটা ভিন্ন। মহামারি করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকির মধ্যে এবার রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে পশুর হাট বসছে। রাজধানীর পশুর হাটগুলোতে স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশ দিয়েছে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন কর্তৃপক্ষ।
পশুর হাটে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কি-না, তার খোঁজ-খবর নিতে মঙ্গলবার দুপুরে ভাটারা সাইদনগরে মনিটরিং টিমসহ পশুর হাট পরিদর্শন করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। এ সময় তিনি হাটে ঢুকে সার্বিক বিষয় খোঁজ-খবর নেন। ক্রেতা, বিক্রেতা, ইজারাদারদের সঙ্গে কথা বলে স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনাও দেন মেয়র।
পরিদর্শনকালে আতিকুল ইসলাম বলেন, এই পরিস্থিতির মধ্যে আমরা হাট কমিয়ে স্বাস্থ্যবিধি নিশ্চিত করার সর্বাত্মক চেষ্টা করছি। যদিও এটি পরিপূর্ণ পালন করানো একটি চ্যালেঞ্জ। তবুও আমরা চেষ্টা করে যাচ্ছি। হাটে হ্যান্ড স্যানিটাইজারের ব্যবহার, মাস্ক পরিধানসহ সামাজিক দূরত্ব বজার রাখার নির্দেশনা দেয়া হয়েছে। সবার সম্মিলিত চেষ্টা ছাড়া এটা বাস্তবায়ন করানো কঠিন হবে।


বিজ্ঞাপন