গরুর হাটে অভিযান চলছে

রাজধানী

নিজস্ব প্রতিবেদক : পশুর হাটে স্বাস্থ্যবিধি পরিপালন ও পশু কেনাবেচায় অনিয়ম-প্রতারণা রোধে হাটগুলোতে অভিযান করছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। বুধবার দুপুর থেকে রাজধানীর বিভিন্ন পশুর হাটে এই অভিযান শুরু হয়।
আফতাবনগর পশুর হাটে অভিযান করেন অধিদফতরের উপ পরিচালক মো. মাসুম আরেফিন, বিকাশ চন্দ্র দাস এবং সহকারী পরিচালক রোজিনা সুলতানা।
অভিযান প্রসঙ্গে উপ-পরিচালক মাসুম আরেফিন বলেন, এখন মহামারির এই সময় ক্রেতা-বিক্রেতারা যেন স্বাস্থ্যবিধি মেনে পশু ক্রয়-বিক্রয় করে এ বিষয়ে আমরা সচেতন করতে অভিযান পরিচালনা করছি। পাশাপাশি হাটগুলোতে ভোক্তারা যেন কোনো অনিয়ম-প্রতারণার শিকার না হন এই বিষয়ে সচেতনতামূলক পরামর্শ দেয়া হচ্ছে। এরপরও কেউ যদি প্রতারণার শিকার হয়ে আমাদের কাছে অভিযোগ করেন, তাহলে সঙ্গে সঙ্গে বিষয়টি আমরা তদারকি করবো এবং আইন অনুযায়ী শাস্তিমূলক ব্যবস্থা নেব।
তিনি আরও বলেন, ক্রেতারা যেন গরুর হাসিল সংক্রান্ত কোনো হয়রানির শিকার না হন এজন্য হাট কর্তৃপক্ষকে সতর্ক করছি। নির্ধারিত হারের বেশি যেন হাসিল না নেয়া হয়। আর কেউ যদি বেশি হাসিল নেয় আমাদের জানালে আমরা সঙ্গে সঙ্গে তার বিরুদ্ধে ব্যবস্থা নেবো।
এছাড়া বাণিজ্য মন্ত্রণালয়ের তৈরি করা ‘জাতীয় সম্পদ চামড়া, রক্ষা করবো আমরা’ এমন স্লোগানে কাঁচা চামড়া সংরক্ষণ পদ্ধতি বিষয়ক লিফলেট বিলি করা হচ্ছে।
অভিযান চলাকালে হ্যান্ডমাইকে ক্রেতা- বিক্রেতার স্বাস্থ্য ঝুঁকি বিবেচনায় মাস্ক, হ্যান্ডগ্লাভস ব্যবহারের পরামর্শ দেয়া হচ্ছে।


বিজ্ঞাপন