সকল বিধি বিধান মেনে পবিত্র ঈদের দিনটি উপভোগ করুন

অন্যান্য বিবিধ সারাদেশ

মো. নিজাম উদ্দিন খান নিলু : আসসালামু আলাইকুম। ঈদ মোবারক!
সুখ দু:খের নানা বৈচিত্রময় ক্ষণ-দিন পেরিয়ে প্রতিটি বসর আমাদের জীবনে ফিরে আসে পবিত্র ঈদ।
অস্ম্প্রদায়িক চেতনা ও সুদৃঢ় ভাতৃত্বপূর্ণ আমার বাংলাদেশে নানান ধর্মের নানা আদর্শের মানুষের শান্তিপূর্ণ সহাবস্থান। বিভিন্ন সামাজিক ও ধর্মীয় পর্বের মতোই পবিত্র ঈদুল আযহা ও ঈদুল ফিতর আমাদের সকলকে উজ্জ্বীবিত ও মোহিত করে তার অমোঘ আনুষ্ঠানিকতায়। এখানে ধনী গরীবে যেমন নাই কোন বিভেদ, তেমনি পবিত্র ঈদের উৎসবেও নাই কোন আদর্শ, ধর্ম বা জাতের পার্থক্য। আনন্দঘন পবিত্রতম ঈদ এক সুমহান সূমুদ্র হয়ে তার অকৃপন বিস্তৃত ঢেউ ছূঁয়ে দেয় সকলের স্নিগ্ধময় পদযুগল।
আপনারা জানেন প্রকৃতির নির্মমতা পূর্ণ ভয়াবহ কোভিড-১৯ ও বন্যা দূর্যোগ সহ নানা প্রতিকুলতার মাঝেই আমরা উদযাপন করতে চলেছি এবারের ঈদ। সেই সাথে বাংলাদেশের ইতিহাসের ঘৃন্যতম অধ্যায়ে আচ্ছাদিত ও শোকাবহ মাস আগষ্টের প্রথম দিনেই আমরা উদযাপন করতে চলেছি এবারের ঈদ।
ফলে নানা শংকা, বিধি নিষেধ, আত্ম নিয়ন্ত্রন, সামাজিক দুরত্ব, বাধ্যবাধকতা, পরাধীনতা, মনকষ্ট ও গরবের মাঝেই আমাদেরকে উদযাপিত করতে হবে অত্যন্ত আনন্দের একটি ঈদ।
যাই হোক- চিরচারিত নিয়মেই নানান বাঁধা বিপত্তি, দূর্যোগ, কস্ট, বেদনার মাঝেই যেহেতু সুখ সন্ধানে আমাদেরকে সামনের দিকে চলতেই হয় সেহেতু আমরা নিশ্চয়ই মানব প্রবৃত্তির নিয়মেই সমান্তরাল এগিয়েই চলবো।
আমি আমার প্রিয় নড়াইল বাসীর প্রতি অনুরোধ রাখছি, আপনারা নিজেদের ও নিজেদের পরিবার পরিজনের সুরক্ষার জন্য হলেও সকল বিধি বিধান মেনে পবিত্র ঈদের এই দিনটি উপভোগ করবেন। সেই সঙ্গে আমাদের জাতি স্বত্তার আদর্শিক মহাপুরুষ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল শহীদগণের আত্মার শান্তি কামনা করে ও সকল প্রাকৃতিক দূর্যোগ থেকে আশু উত্তোরণের প্রার্থনা করে পবিত্র ঈদের নামাজের পর সকলে মহান সৃষ্টিকর্তার নিকট মোনাজাত করবেন।
আমাদের সকলের ভাল থাকার জন্য দিবা রাত্রি নিরলস পরিশ্রম করে চলা আমাদের মাননীয় প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সম্মানিত সভানেত্রী জননেত্রী শেখ হাসিনা মহোদয়ের সুস্থ্য ও সুদীর্ঘ জীবন প্রত্যাশা করে ও করোনা আক্রান্ত আশু রোগমুক্তি কামনায় আপনাদের কাছে দোয়া চাই।
সকলে ভালো থাকবেন, সতর্ক থাকবেন, সুস্থ্য থাকবেন।

ঈদ মোবারক,
জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।