বঙ্গবন্ধুর শাহাদৎ বার্ষিকী জাতীয় শোক দিবস পালিত

সারাদেশ

মো: রফিকুল ইসলাম, নড়াইল: নড়াইলে স্বাস্থ্য বিধি মেনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস বিভিন্য আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে।
আজ শনিবার নড়াইল জেলা প্রশাসনের আয়োজনে সকাল ৯ টায় পুরাতন বাস টার্মিনালের বঙ্গবন্ধুর মুর্ড়ালে পুস্পস্তবক অর্পন করা হয়।
এরপরে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে মাননীয় সংসদ সদস্য মাশরাফি বিন মোর্তুজা পক্ষ থেকে,নড়াইল জেলা প্রশাসন, জেলা পরিষদ, জেলা পুলিশ, জেলা আওয়ামীলীগ, নড়াইল পৌরসভা, মুক্তিযোদ্ধা সংসদ, যুবলীগ, স্বেচ্ছা সেবক লীগ, জেলা ছাত্রলীগ, স্বাস্থ্য বিভাগ, কৃষি বিভাগ, সদর উপজেলা প্রশাসন, পানি উন্নয়ন বোর্ড, নড়াইল সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়, বঙ্গবন্ধু স্কোয়ার্ডসহ বিভিন্ন সামাজিক,সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন করা হয়।
এরপর শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে আলোচনা সভা,যুবঋনের চেক বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক আনজুমান আরা,জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডঃ সোহরাব হোসেন বিশ্বাস,পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার), অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইয়ারুল ইসলাম,জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডঃ সুবাস চন্দ্র বোস,সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু,পৌর মেয়র জাহাঙ্গীর হোসেন বিশ্বাস,জেলা আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামীলীগের সাবেক আইন বিষয়ক সম্পাদক অ্যাডঃ উত্তম কুমার ঘোষ,জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ইসমত আরা,ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক রকিবুজ্জামান পলাশ, সরকারি কর্মকর্তা-কর্মচারি, রাজনীতিবিদ, মুক্তিযোদ্ধা, আইনজীবি, শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন প্রমূখ।
এদিকে সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু সংসদ সদস্য মাশরাফি বিন মোর্তুজা পক্ষে বিভিন্ন এতিম খানায় উন্নত মানের খাবার পরিবেশন করেন এবং নড়াইলের পৌর মেয়র মোঃ জাহাঙ্গীর বিশ্বাসের পক্ষ থেকে পৌর মেয়র অস্থায়ী কার্যালয়ে কোরাণ খতম, পুস্পমাল্য অর্পন ও গণ ভোজের আয়োজন করা হয়।
নড়াইল সদর সহ লোহাগড়া থানা,কালিয়া থানা,নড়াগাতী থানায় সকাল থেকেই যথাযথ মর্যাদায় পালিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস।
এ সময় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ ও অন্নান্য অঙ্গঠনের নেত্রীবৃন্দু নেতা কর্মি”রা উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন