বঙ্গোপসাগর থেকে ৩৫ জেলে উদ্ধার

জাতীয়

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ কোস্ট গার্ড পূর্ব জোনের অধীনস্থ জাহাজ বিসিজি সবুজ বাংলা বঙ্গোপসাগরে টহলরত অবস্থায় (দয়াল নবীজি-১) নামের মাছ ধরার নৌকা ও ৫জন জেলেকে উদ্ধার করেছে।
কোস্টগার্ডের পক্ষ থেকে জানানো হয়, বঙ্গোপসাগরের ভাষাণ চরের অদূরে দয়াল নবীবি- এর নামের নৌকার ইঞ্জিন বিকল হয়ে সাগরে ভাসতে থাকে। উক্ত সংবাদের ভিত্তিতে জাহাজটি দ্রুত উদ্ধারের জন্য সোমবার বেলা সাড়ে ১১ ঘটিকায় ভাষান চরের দক্ষিণে বঙ্গোপসাগওে নৌকাটিকে ভাসমান অবস্থায় দেখতে পায়। এরপর জাহাজের সদস্য কর্তৃক ৩৫ জন জেলেকে সুস্থ অবস্থায় নৌকাসহ উদ্ধার করতে সক্ষম হয়। উদ্ধারকৃত জেলেদেরকে নৌকাসহ বাংলাদেশ কোস্ট গার্ড আউটপোস্ট পতেঙ্গায় নিয়ে আসা হয়। এরপর জেলেরা জানায়, তারা গত ১২ আগস্ট মাছ ধরার উদ্দেশ্যে সমুদ্রে গমন করেছিল। পরে নৌকার ইঞ্জিন বিকল হয়ে যাওয়ায় নৌকার নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে এবং সাগরে ভাসতে থাকে।এরপর তাদেরকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত জেলে এবং মাছ ধরার নৌকাটি মালিকের নিকট হস্তান্তর করা হয়েছে।
বাংলাদেশ কোস্ট গার্ড এর আওতাভুক্ত এলাকা সমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন, মাদকদ্রব্য নিয়ন্ত্রন ও অবৈধ অনুপ্রবেশ রোধে কোস্ট গার্ডের জিরো টলারে›স নীতি অবল¤¦ন করে, নিয়মিত অভিযান অব্যাহত রয়েছে।


বিজ্ঞাপন