খুব শিগ্রই ভ্যাকসিনের ট্রায়াল হবে

সারাদেশ স্বাস্থ্য

নিজস্ব প্রতিবেদক : স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশিদ আলম বলেছেন, চিন থেকে আমদানীকৃত করোনা প্রতিরোধ ভ্যাকসিনের ট্রায়াল বাংলাদেশে খুব শিগ্রই হবে। সোমবার দুপুরে মানিকগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতালের অডিটোরিয়ামে আয়োজিত মাতৃদুগ্ধ সপ্তাহ এবং মুজিব শতবর্ষ উপলক্ষে পুষ্টি মাসে মাতৃদুগ্ধ বিকল্প আইন ২০১৩ এবং বিধি ২০১৭ অবহিতকরন এবং মনিটরিং বিষয়ক কর্মশালা উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
এ সময় উপস্থিত ছিলেন জাতীয় জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের পরিচালক ডা. মোশাররফ হোসেন দেওয়ান, সিভিল সার্জন আনোয়ারুল আমীন আখন্দ, কর্ণেল মালেক মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা: আকতারুজ্জামান, হাসপাতালের তত্ত্বাধয়ক ডা: আরশ^াদ উল্লাহ প্রমুখ।
ডিজি আরও বলেন, মানবতার সেবায় যারা স্ব-প্রণোদিত হয়ে আসবে শুধুমাত্র তাদেরকে করোনা ভ্যাকসিন ট্রায়ালে সম্পৃক্ত করা হবে। জোর করে কাউকে আনা হবে না। তবে ঝুঁকি ভাতা তাদেরকে দেওয়া হবে কিনা তার সিদ্ধান্ত এখনো হয়নি।
অনুষ্ঠান শেষে ডিজি জেলা হাসপাতালের সিসিইউ, আইসিইউ ওয়ার্ডসহ বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন করেন। পরে তিনি কর্ণেল মালেক মেডিকেল কলেজ পরিদর্শনে যান।


বিজ্ঞাপন