মোমেন ও জয়শঙ্কর ফোনালাপ বাংলাদেশ সফরে আগ্রহ প্রকাশ

জাতীয়

নিজস্ব প্রতিবেদক : ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্করের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন। সোমবার টুইটারে ড. এস জয়শঙ্কর এ তথ্য জানান।
টুইটারে ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর জানান, বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রী ড. একে আব্দুল মোমেনের সঙ্গে উষ্ণ আলোচনা হয়েছে। দু’দেশের যৌথ পরামর্শ কমিশন (জেসিসি) বৈঠক শিগগিরই অনুষ্ঠিত হবে। আমাদের নেতাদের লক্ষ্য অনুযায়ী আমরা তা বাস্তবায়নে একযোগে কাজ করে যাবো।
পরে পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন সোমবার ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করের সঙ্গে টেলিফোনে আলাপ করেছেন।
এসময় মন্ত্রী পর্যায়ের ৬ষ্ঠ জেসিসি সভা ভার্চ্যুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হওয়ার বিষয়ে তারা নীতিগতভাবে সম্মত হয়েছেন। এই সভা এ মাসের শেষে অনুষ্ঠিত হবে বলে আশা করা হচ্ছে।
করোনার কারণে ভারতের আন্তর্জাতিক ভ্রমণের নিষেধাজ্ঞা শিথিল হওয়ার পর সর্বপ্রথম বাংলাদেশ সফরের আগ্রহ প্রকাশ করেছেন এস জয়শঙ্কর।
ভারতের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলার ১৮-১৯ আগস্ট ঢাকা সফরকালেও জেসিসি বৈঠক খুব শিগগিরই অনুষ্ঠানের বিষয়ে আলোচনা হয়েছিল। সে অনুযায়ী শিগগিরই এ বৈঠক অনুষ্ঠিত হবে।


বিজ্ঞাপন