ঢাকা-১৮ উপনির্বাচনে মনোনয়ন প্রত্যাশী আফছার উদ্দিন খান

রাজধানী রাজনীতি

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য সাবেক সফল স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের অকাল মৃত্যুতে ঢাকা-১৮ আসনটি শূন্য হওয়া সংসদীয় আসনের উপনির্বাচনে মনোনয়ন জমা দেন সাহারা খাতুনের অতি বিশ্বস্ত আস্থাভাজন বিশিষ্টশিল্পপতি, সমাজসেবক’ রাজনৈতিবীদ’ ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ এর সাবেক সদস্য আলহাজ্ব আফছার উদ্দিন খান। জীবনের পুরোটা সময় বঙ্গঁবন্ধুর হাতে গড়া সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ’র সাথে জড়িত ছিলেন। দলের জন্য বিগত দিনগুলোতে দেশে যখন আওয়ামী লীগ কর্মি সংকট ও দেশের মানুষ যখন গণতন্ত্র সংকটে ভুগেছে, ঠিক তখনি আওয়ামী লীগের বঙ্গবন্ধুর একজন প্রকৃত মুজিব সৈনিক হয়ে, আন্দোলন সংগ্রামে রাজপথে মাথা উঁচু করে অন্যায়ের বিরুদ্ধে লড়াইকরেছেন, আন্দোলন করেছেন সাধারণ মানুষের জন্য আন্দোলন করেছেন সাধারণ মানুষের ভোট ও ভাতের অধিকারের জন্য ওগণতন্ত্র পূনউদ্ধারের জন্য। আন্দোলন সংগ্রামে তিনি ছিলেন প্রথম সারির একজন ত্যাগি কর্মি।
রাজপথে আন্দোলন করতে গিয়ে সহ্য করেছেন অনেক নির্যাতন নিপিড়ন দলকে টিকে রাখার জন্য দিনে-রাতে দলের যেকোনো প্রয়োজনে ছুটে গিয়েছেন। বিরোধী দলের শত অন্যায় অত্যাচার জেল ঝুলুম সহ্য করে খেয়ে-না খেয়ে দল চালিয়েছেন নিজের ব্যক্তি খরচে তারপরও বিরোধী দলের সাথে আপোষ করেনি এই বর্ষিয়ান ত্যাগি নেতা আলহাজ্ব আফছার উদ্দিন খান। বঙ্গবন্ধুকে তিনি মনে প্রাণে বিশ্বাস করতেন ভালোবাসতেন তার দেখানো পথে হাঁটতেন।
নেতা হিসেবে নয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে আদর্শিত বাংলাদেশ আওয়ামী লীগের একজন সাধারণ সেবাকর্মী হয়ে আর্তমানবতার সেবায় তিনি ছিলেন অবিচল জাতির ক্লান্তিলগ্নে সরকারী সহায়তার পাশাপাশি, নিজ ব্যক্তি উদ্দ্যোগে উত্তরায় অসংখ্য, অসহায় হতদরিদ্র কর্মহীন মানুষকে ব্যক্তি উদ্দ্যোগে তিনি সহায়তা করেছেন। আফছার উদ্দিন খান সাহারা খাতুন সাথে ১৯৯১ সাল থেকে মৃত্যুর পূর্ব মূহুর্ত পযর্ন্ত তিনি তার পাশে ছিলেন। পাশে থেকে রাজনীতি করেছেন। তিনি বলেন সাহারা আপা নিজে বলেছেন আমি থাকাকালীন তোমাকে আমার জায়গায় বসিয়ে যাবো। কিন্তু দুংখের বিষয় সাহারা খাতুনের অকাল মৃত্যুতে উত্তরা এলাকায় শোকের মাতন হয়ে যায়। তার ইচ্ছাটি তিনি পূর্ন করতে পারেন নি।
কিন্তু দুঃখের বিষয় হলে’ও সত্যি এ্যাড.সাহারা খাতুনের মতো এমন সৎ নিষ্ঠাবান ত্যাগি নেত্রীর গুরুত্বপূর্ণ ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে মনোনয়ন পেতে মরিয়া হয়ে উঠেছে দূর্ণীতিবাজ’ ভূমিদস্যু, ঋণখেলাপী’ টেন্ডারবাজরা।
আলহাজ্ব আফছার উদ্দিন খান দলের সুসময়ে পেয়েছেন রাজনীতির বিভিন্ন পদপদবী। হয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন’র ১নং ওয়ার্ড কাউন্সিল। সাবেক সদস্য-ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ। সাবেক সাংগঠনিক সম্পাদক-বৃহত্তর উত্তরা থানা আওয়ামী লীগ। সাবেক সহ-সভাপতি, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগ। সাবেক সাধারণ সম্পাদক, বৃহত্তর উত্তরা থানা ছাত্রলীগ।
সর্বোপরি আলহাজ্ব আফছার উদ্দিন খান বলেন, আমার কোনো চাওয়া পাওয়া নেই। দেশরতœ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপা যদি আমায় যোগ্য মনে করে আমায় উত্তরাবাসীর সেবা করার জন্য দলীয় মনোনয়ন দেন, তাহলে আমি সর্বপ্রথম সাহার খাতুন আপার রেখে যাওয়া অসমাপ্ত কাজ গুলো সম্পন্ন করবো।
আমি আমার উত্তরা এলাকার প্রত্যেকটি রাস্তা, ড্রেনেজ ব্যবস্থাপনা, পাবলিক টয়লেট, স্কুল কলেজ, মসজিদ, মন্দির সব জায়গায় সর্বোচ্চ উন্নয়ন করার চেষ্টাকরবো।


বিজ্ঞাপন