স্থানীয় সরকার নির্বাচনে দলীয় প্রতীক না থাকলে বাংলাদেশ আওয়ামী লীগ বেশি সুসংগঠিত হবে

রাজনীতি সারাদেশ

কবিরুল হক মুক্তি এমপি : ব্যক্তিগত ভাবে মনে করি, স্থানীয় সরকার নির্বাচনে দলীয় প্রতীক না থাকলে বাংলাদেশ আওয়ামী লীগ বেশি সুসংগঠিত হবে। জনগণের দৃষ্টিতে এবং দলীয় দৃষ্টিতে, জাতীয় সংসদ নির্বাচন এবং স্থানীয় সরকার নির্বাচন অর্থাৎ জাতীয় রাজনীতি এবং স্থানীয় সামাজিক রাজনীতি সম্পূর্ণ ভিন্ন।


বিজ্ঞাপন

ইউনিয়ন, পৌরসভা, উপজেলা এবং জেলা পরিষদ অর্থাৎ স্থানীয় সরকার নির্বাচন, যেটা স্থানীয় সামাজিক রাজনীতির অন্তর্গত। যেখানে ভোটাভুটিতে স্থানীয় গ্রাম্য রাজনীতি বা সমাজনীতিকে প্রাধান্য দিয়ে থাকে। অর্থাৎ বংশ, গোত্র, সমাজের মাতুব্বরদের কথা প্রাধান্য পায়।
আর জাতীয় রাজনীতির কথা যদি চিন্তা করি, অর্থাৎ জাতীয় সংসদ নির্বাচন সেক্ষেত্রে কিন্তু সম্পূর্ণ ভিন্ন এবং এখানে দলীয় সিদ্ধান্ত মেনে নিতে সকল জনগণ এবং দলীয় নেতাকর্মী প্রস্তুত। কারণ এই জাতীয় নির্বাচনের মাধ্যমেই দলীয় রাজনৈতিক সরকার গঠন করা হয়।

আমরা যদি বিগত দিনের কথা চিন্তা করি অর্থাৎ দলীয় প্রতীকে স্থানীয় সরকার নির্বাচন এবং পূর্বের নির্বাচন অর্থাৎ দলীয় প্রতীক ছাড়া, সেক্ষেত্রে দেখা যায় দলীয় প্রতীকে স্থানীয় সরকার নির্বাচনে তৃণমূল আওয়ামী লীগ ক্ষত বিক্ষত হয়েছে। স্থানীয় সরকার নির্বাচনে দলীয় প্রতীক না থাকলে তৃণমূল আওয়ামী লীগ ভালো থাকবে। আর তৃণমূল আওয়ামী লীগ ভালো থাকলে বাংলাদেশ আওয়ামী লীগ ভালো থাকবে।

“জয় বাংলা জয় বঙ্গবন্ধু”
জয় হোক তৃণমূল আওয়ামী লীগের।