স্কুলশিক্ষক ও তার স্ত্রীকে হত্যায় ৬ জনের মৃত্যুদন্ড

অপরাধ আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক : টাঙ্গাইলের অবসরপ্রাপ্ত স্কুলশিক্ষক অনিল কুমার দাস এবং তার স্ত্রী কল্পনা রানীকে হত্যার ঘটনায় ছয়জনের ফাঁসির রায় দিয়েছে ঢাকার একটি আদালত। রোববার দুপুরে ঢাকার ১ নম্বর দ্রুতবিচার ট্রাইব্যুনালের বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান এই রায় ঘোষণা করেন।
মৃত্যুদন্ডপ্রাপ্তরা হলেন-স্বপন কুমার দাস, জাহিদুল ইসলাম, ফরহাদ, মনিরুজ্জামান ভুইয়া, মঞ্জুরুল ইসলাম ও শয়ান মিয়া।
মামলার বিবরণে বলা হয়, অনিল কুমারের সৎ ভাই স্বপন কুমার দাস অন্য আসামিদের সঙ্গে যোগসাজশে পূর্বপরিকল্পিতভাবে সম্পত্তি আত্মসাতের জন্য কৌশল অবলম্বন করতে থাকেন। স্বপনের সঙ্গে অন্য আসামিরা ভিকটিম অনিল কুমারের সম্পত্তি আত্মসাৎ করার জন্য তিনটি স্ট্যাম্পে স্বাক্ষর নেয়ার পরিকল্পনা করেন। ২০১৭ সালের ২৬ জুলাই টাঙ্গাইলের রসুলপুরের বাসায় পূর্বপরিকল্পিতভাবে অনিল ও তার স্ত্রী কল্পনাকে হত্যা করে তারা। হত্যার পর তাদের মরদেহ বস্তায় ভরে বাসার বাথরুমের সেফটি ট্যাংকের ভেতর ফেলে রাখে। এরপর পুলিশ খবর পেয়ে তাদের মরদেহ উদ্ধার করে।
এ ঘটনায় অনিল কুমারের ছেলে নির্মল কুমার দাস বাদী হয়ে টাঙ্গাইল সদর থানায় মামলা করেন। ২০১৮ সালের ১৭ সেপ্টেম্বর মামলার তদন্ত কর্মকর্তা স্বপন কুমারসহ ছয়জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২০১৯ সালের ৭ আগস্ট মামলার বিচার শুরু হয়। রাষ্ট্রপক্ষে মোট ৩৫ জন সাক্ষীর মধ্যে ২৭ জন সাক্ষ্য দেন।


বিজ্ঞাপন