মালেক দুর্নীতির সোর্স মাত্র

অপরাধ

আজকের দেশ রিপোর্ট : দেশের মানুষের চোখ খুলে দিল ড্রাইভার আব্দুল মালেক‌। ইতিমধ্যেই জেনে গেছেন তিনি কে। তার কি কাজ ছিল এবং তিনি কতটাই কাজের মানুষ।
দুঃখজনক হলেও সত্যি, বাংলাদেশের খেটে খাওয়া কৃষক ও সাধারণ মানুষের রক্তচোষা অর্থ লোপাটকারী চক্রের একটি বিন্দু ড্রাইভার মালেক। মালেক যাদের বহন করেছেন দীর্ঘদিন স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক, উপ-পরিচালক তারা কি দুর্নীতির বাইরে? তাদের দুর্নীতি নিয়ে বিস্তর অভিযোগ। তাদের সম্পত্তির হিসেব আমজনতার সামনে আসা উচিত।
বাংলাদেশের মতো ছোট্ট একটি দেশে হাজার হাজার মানুষ বেকার অভাব-অনটন উপেক্ষা করে একটু ভালো থাকার চেষ্টায় জীবনের ঘানি টেনে যাচ্ছেন। মধ্যবিত্ত আজ নিশ্চিহ্ন হওয়ার পথে। দিন দিন অভাবী মানুষের দল ভারী হচ্ছে। অস্ট্রেলিয়া কানাডায় এদেশের সাধারণ এক শ্রেণীর মানুষ স্থায়ী আবাস গড়ে তুলেছে। রাতারাতি বনে গেছেন শত শত কোটি টাকার মালিক। হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার হয়েছে। তিনটি ব্যাংক ইতিমধ্যে এসব অবৈধ লেনদেনের অভিযোগে অভিযুক্ত। একজন সফল রাষ্ট্রনায়ক দেশ পরিচালনায় হিমশিম খাচ্ছেন। দেশের মানুষের ভাগ্য পরিবর্তনে মাননীয় প্রধানমন্ত্রী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। দুর্নীতির এই ব্যাপক বিস্ফোরণে মাননীয় প্রধানমন্ত্রীর অকাট্য পরিশ্রম বিফলে যাচ্ছে।
রাষ্ট্রের গুরুত্বপূর্ণ দায়িত্বে যারা বসে আছে তারা যদি একটু আমাদের মত সাধারণ মানুষের ভাগ্য পরিবর্তনের নেশায় আবিষ্ট হতেন তাহলে হয়তো এদেশ একটি সোনার দেশ হিসেবে পৃথিবীর বুকে মাথা উঁচু করে দাঁড়াতে পারতো। আসুন আমরা দেশটাকে ভালোবাসি, দেশের মানুষকে ভালোবাসি। সব দুর্নীতিবাজকে মন থেকে ঘৃণা করি। আমরা জেনে বুঝে কোন দুর্নীতিবাজের সাথে আত্মীয়তা করবো না। তাদেরকে সামাজিক পারিবারিক কোন আচার অনুষ্ঠানে আমন্ত্রণ জানাবো না।
আমার জীবনের স্বার্থকতা ‘আমার ছেলেকে সততাই জীবন’ এর প্রতিটি শব্দের নিচে দাঁড় করিয়েছি এবং বলেছি, নির্ভেজাল ও সততার সাথে জীবনকে গড়ে তুলতে।
সততাই জীবন।


বিজ্ঞাপন