আইন-শৃঙ্খলা রক্ষায় চুয়াডাঙ্গায় অভিনব ‘রোবোকপ টিম’ গঠন

অপরাধ সারাদেশ

চুয়াডাঙ্গা প্রতিনিধি : নব্বইয়ের দশকের চরমপন্থী অধ্যুষিত চুয়াডাঙ্গা জেলা বর্তমানে শান্তির জনপদে পরিণত হয়েছে। তথাপিও তিন দশক অতিবাহিত হলেও মুষ্টিমেয় কিছু দুষ্কৃিতকারী রামদা ব্যবহারকারী মাঝে মধ্যেই তাদের পুরানো রুপে ফিরে আসে। যা চুয়াডাঙ্গার শান্তি প্রিয় মানুষ কোন ভাবেই কামনা করে না। আসন্ন পৌর ও ইউপি নির্বাচন, শারদীয় দূর্গাপূজাসহ বিভিন্ন অনুষ্ঠানকে কেন্দ্র করে যেন কোন দাঙ্গা বা মারামারিতে রামদা ব্যবহারের সংস্কৃতি চুয়াডাঙ্গাকে অস্থিতিশীল করে তুলতে না পারে। সেই লক্ষ্যে এবং চুয়াডাঙ্গা থেকে চিরতরে রামদা সংস্কৃতি বিলুপ্ত করার জন্য চুয়াডাঙ্গা জেলার সুযোগ্য পুলিশ সুপার মো. জাহিদুল ইসলাম অভিনব “রোবোকপ টিম” গঠন করলেন।
রোবোকপ টিম সর্ম্পকে পুলিশ সুপার মো. জাহিদুল ইসলাম বলেন, চুয়াডাঙ্গাকে দাঙ্গাবাজ রামদা বাহিনীমুক্ত করতে প্রথমত ১০সদস্যের “রোবোকপ” টিম গঠন করা হল। এই টিম বিশেষ ধরণের পোষাক, প্রশিক্ষণ ও অস্ত্রসস্ত্রে সু-সুজ্জিত হয়ে সার্বক্ষনিক জেলা শহরের প্রাণ কেন্দ্রে অবস্থান করবেন। কোথাও কোন গোলযোগপূর্ণ পরিবেশ সৃষ্টি হলেই এই টিম দ্রুততম সময়ে ঘটনাস্থলে হাজির হয়ে যে কোন পরিস্থিতিতে বিশেষ করে, দাঙ্গা দমন ও মারামারি চলাকালীন সময়ে ভিকটিম উদ্ধার ও জনমানুষের নিরাপত্তা প্রদানে সক্ষম হবে। পর্যায়ক্রমে প্রত্যেক থানায় এই টিম গঠন করা হবে।
এসময়ে তিনি কঠোর হুশিয়ারী উচ্চারণ করে বলেন, চুয়াডাঙ্গা জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার লক্ষ্যে যা যা করা প্রয়োজন তিনি তাই করবেন। আইন লঙ্ঘনকারী যেই হোক না কেন, আইনের আওতায় এনে সমুচিত শিক্ষা দেয়া হবে। কাউকে ছাড় দেয়া হবে না।


বিজ্ঞাপন