মাদক বিরোধী অভিযানে গ্রেফতার ৪৫

অপরাধ রাজধানী

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্ন এলাকায় মাদক বিরোধী অভিযান পরিচালনা করে মাদক বিক্রি ও সেবনের দায়ে ৪৫ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন থানা ও গোয়েন্দা বিভাগ। এসময় তাদের কাছ থেকে ৬১১ পিস ইয়াবা, ১২০ গ্রাম ২০ পুরিয়া হেরোইন, ৬৭ কেজি ৫৭৫ গ্রাম গাঁজা ও ৮০ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়েছে।
জানা গেছে, ঢাকা মেট্রোপলিটন পুলিশের নিয়মিত মাদক বিরোধী অভিযানের অংশ হিসেবে শনিবার সকাল ছয়টা থেকে রোববার সকাল ছয়টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতারসহ মাদকদ্রব্য উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৩৩ টি মামলা রুজু হয়েছে।
অপরদিকে রাজধানীর উত্তরা পশ্চিম থানা এলাকা থেকে ১৯৩ বোতল ফেন্সিডিল ও ৫০০ গ্রাম গাঁজাসহ ৩ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের(ডিএমপি) উত্তরা পশ্চিম থানা পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন, মোঃ মাহফুজ মন্ডল (২৭), মোঃ সুমন সরদার (২৮) ও মোঃ রাজু সরদার (২৫)। উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ(ওসি) জানান, শনিবার রাত সোয়া ৯ টা থেকে উত্তরা পশ্চিম থানার ১০ নং সেক্টর এলাকা থেকে মাদকসহ তাদেও গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা জানায়, তারা দেশের বিভিন্ন জায়গা হতে ফেনসিডিল ও গাঁজা সংগ্রহ করে বিক্রির জন্য অবস্থান করছিল। এ ঘটনায় গেফতারকৃতের বিরুদ্ধে উত্তরার পশ্চিম থানায় মামলা রুজু করা হয়েছে।
এছাড়া, রাজধানীর ফকিরাপুল এলাকায় অভিযান চালিয়ে ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা উত্তরা বিভাগ। গেফতারকৃত ব্যক্তি হলেন, মোঃ নুরুল কাদের (৫৩)। শনিবার ভোরে ফকিরাপুল গাউসিয়া আবাসিক হোটেলের সামনে থেকে ৫ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ তাকে গ্রেফতার করে গোয়েন্দা উত্তরা জোনাল টিম।
উত্তরা জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার বদরুজ্জামান জিল্লু জানান, কতিপয় মাদক ব্যবসায়ী ইয়াবাসহ রাজধানীর ফকিরাপুল এলাকায় অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে ৩১ অক্টোবর রাত ১১ টার দিকে ঐ এলাকায় অভিযান চালানো হয়। অভিযানে নুরুল কাদের এর দেহ তল্লাশী করে ৫ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ব্যাপারে মতিঝিল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে নিয়মিত মামলা করা হয়েছে।


বিজ্ঞাপন