সকালে সার্টিফিকেট জালিয়াতির বিরুদ্ধে মানববন্ধন

সারাদেশ

বিকালে ষড়যন্ত্রের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল

 

মো:রফিকুল ইসলাম, নড়াইল: নড়াইল সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলুর শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট জালিয়াতির প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।


বিজ্ঞাপন

মানববন্ধনের ব্যানারে বুধবার (৪ নভেম্বর) বেলা ১১টার দিকে নড়াইল প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
এ সময় উপস্থিত ছিলেন, নড়াইলের বাশঁগ্রাম ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, যুবলীগ নেতা বিপ্লব বিশ্বাস বিলোসহ বিভিন্ন শ্রেনীপেশার মানুষ।
মানববন্ধনে বক্তারা বলেন,গত উপজেলা পরিষদ নির্বাচনে হলফনামায় নিজাম উদ্দিন খান নিলু শিক্ষাগত যোগ্যতার ভুয়া তথ্য দিয়ে উপজেলা পরিষদ আইন লঙ্ঘন করেছেন।
তিনি বিএ এবং এমএসসি পাশ না হওয়া স্বত্তেও জাল সার্টিফিকেট প্রদান করেছেন।
ইতোমধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে বিএ পাশের সার্টিফিকেট সঠিক নয়, তা প্রাথমিক ভাবে প্রমাণিত হয়েছে বলে জানান।
ভুয়া তথ্য দিয়ে নড়াইল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় তার অপসারণ ও শাস্তি দাবি করেন মানববন্ধনকারীরা।

এদিকে, একই দিন বিকালে,জেলা আওয়ামী-লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলুর বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে নড়াইল শহরে বিক্ষোভ মিছিল ও মটোরসাইকেল শোডাউন অনুষ্ঠিত হয়েছে।
(৪নভেম্বর)বুধবার বিকালে মিছিলটি সরকারী ভিক্টোরিয়া কলেজের সুলতান মঞ্চ থেকে বের হয়ে শহর প্রদিক্ষিণ করে পুরাতন বাস টার্মিনালে শেষ হয়।
অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী-লীগ নেতা হাফিজ খান মিলন,জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক গাউসুল আজম মাসুম,যুবলীগ নেতা অ্যাডঃ ইমরুল কায়েস,অ্যাডঃ কাজী বসির, বাশগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান সিরাজুল ইসলাম,মোস্তফা কামাল,জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রকিবুজ্জামান পলাশ প্রমুখ।
এ ব্যাপারে মোবাইল ফোনে নড়াইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলুর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন,আমার বিরুদ্ধে দলের একটি মহল ষড়যন্ত্র করছে,যা কখনই সফল হবে না।
আমি স্বীকৃত একটি বিশ্ববিদ্যালয় থেকে অনার্স ও মাস্টার্স পাশ করেছি। একটি মহল আমার যে সার্টিফিকেট সবাইকে দেখাচ্ছে তা আমার নয়,তাদের অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন। তাছাড়া এসব বিষয় দেখার জন্য নির্বাচন কমিশন রয়েছে। আমি ঢাকা থেকে নড়াইলে এসে প্রেসকে বিষয়টি অবহিত করব বলেও জানান।