মো’পুরের মনির র‌্যাবের কব্জায়

অপরাধ রাজধানী

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শেখেরটেক ১ নং রোড থেকে অস্ত্র ও ইয়াবাসহ মনিরুজ্জামান ওরফে মনির নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে র‌্যাব। মনির আদাবর থানা আওয়ামী লীগের সহসভাপতি।
বৃহস্পতিবার সন্ধ্যায় ১/২ মনিরের নিজ অফিস পিসিকালচার হাউজিং সোসাইটির বাসায় অভিযানের পর তাকে গ্রেফতার করা হয়।
তার বিরুদ্ধে দখল, অস্ত্রবাজি ও সন্ত্রাসী কর্মকা-ের অভিযোগে প্রায় ৫০ টি মামলা রয়েছে বলে স্থানীয়রা বলেন। মনির সন্ত্রাসী বাহিনী দিয়ে মোহাম্মদপুরের শেখেরটেক ও বেড়িবাঁধ সংলগ্ন ঢাকা উদ্যান, নবীনগর হাউজিং, চন্দ্রিমা উদ্দ্যানসহ আশপাশে দখল ও চাঁদাবাজি করতেন বলে অভিযোগ রয়েছে।
র‌্যাব-২ এর অপারেশন অফিসার মামুন গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে বলেন, আমারা প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিস্তারিত জানাবো।
র‌্যাব কর্মকর্তা ও স্থানীয়রা জানান, ক্যাসিনো বিরোধী অভিযান শুরু হলে লাগেজ ভর্তি ডলার নিয়ে সপরিবারে যুক্তরাষ্ট্রে পালিয়ে যান মনির। পরিস্থিতি স্বাভাবিক হলে গত কোরবানির ঈদে দেশে ফিরেই ঢাকা উদ্যান, নবীনগর হাউজিং ও চন্দ্রিমা উদ্যানে দখল বাণিজ্য শুরু করেন। গত তিন মাসে জাল কাগজপত্র বানিয়ে শুধু ঢাকা উদ্যানেরই চারটি প্লট দখল করেছেন মনির।
মনিরের বিরুদ্ধে শুধু মোহাম্মদপুর থানা এবং আদালতে চাঁদাবাজি, জবরদখল, মাদক, অস্ত্র, নারী নির্যাতন, চুরিসহ নানা অপরাধ কর্মকা-ের অভিযোগে অর্ধশতাধিক মামলা ও জিডি রয়েছে।
র‌্যাব আরো জানায়, মনির বাংলাদেশ বিমানের জুনিয়র পার্সার কাজী আশরাফ আল কাদের ও তার স্ত্রী ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের সিনিয়র শিক্ষিকা খাদিজা আক্তারের প্লট দখল করেছেন। আরেক ভুক্তভোগী অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মোস্তফা নাজিম, ঢাকা উদ্যানের সি-ব্লকে ১ নম্বর সড়কের একটি প্লটে চলতি বছরে বাড়ি নির্মাণ শুরু করলে মনির তার কাছে চাঁদা দাবি করেন। মনিরের সন্ত্রাসী বাহিনীর হামলা ও লুটপাটের শিকার হন মোহাম্মদপুরের বছিলা রোডের আজহার এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী বরকত উল্লাহ।
স্থানীয়রা জানান, প্রায় দেড় দশক আগে মোহাম্মদপুর এলাকার এক সাবেক কাউন্সিলরের দখলবাণিজ্যে মনিরের হাতেখড়ি। স্থানীয় কয়েকজন কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতাকে হাত করে চাঁদাবাজি ও দখল বাণিজ্য চালান তিনি। সকালের সময় থেকে, এবিষয়ে মনিরের নিকট আত্মীয়র সাথে যোগাযোগ করলে তারা কোন কথা বলতে রাজি হননি।


বিজ্ঞাপন