ফেসবুকে স্ট্যাটাস শেয়ার নিয়ে হামলা-ভাঙচুর

চট্টগ্রাম সারাদেশ

মীরসরাইয়ে সাবেক উপজেলা চেয়ারম্যান গিয়াস আহত

 

 

চট্রগ্রাম জেলা প্রতিনিধি : সীতাকুণ্ড এলাকার ছাত্রলীগ নিয়ে ফেসবুকে বিতর্কিত স্ট্যাটাস দেয়ায় জেরে সাবেক ছাত্রলীগ নেতা ও মীরসরাই নিজামপুর এলাকার বাসিন্দা আব্দুল আউয়াল তুহিনের বাড়িতে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। গতকাল বৃহস্পতিবার ভোররাত ৪টার দিকে উপজেলার নিজামপুর কলেজের পার্শ্ববর্তী এলাকায় এই ঘটনা ঘটে। এরপর সকাল ৮টার দিকে তার বাড়িতে দেখতে গিয়ে হামলার শিকার হন সাবেক উপজেলা চেয়ারম্যান গিয়াস উদ্দিন। এসময় তাঁর গাড়িও ভাঙচুর করা হয়। এতে গাড়ির ভাঙা গ্লাসে তার পা কেটে যায়। পরে গিয়াস উদ্দিনের ওপর হামলার কথা শোনে বাড়ি থেকে বের হলে আব্দুল আউয়াল তুহিনও মারধরের শিকার হন।


বিজ্ঞাপন

তুহিন জানান, আমার বাড়িতে প্রথমে হামলা চালানো হয়। এসময় আমাকে মারার জন্য তারা খুঁজতে থাকে। তবে ভাগ্যক্রমে আমি নিরাপদ স্থানে সরে যাই। কিন্তু হামলার সময় তারা আমার ব্যবহৃত ২টি মোটরসাইকেলে অগ্নিসংযোগ এবং আমার ঘরের জানালা ভাঙচুর করে। তুহিন আরো জানান, আমার বাড়িতে হামলার কথা শোনে সাবেক উপজেলা চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্মসম্পাদক গিয়াস উদ্দিন ছুটে আসেন। এসময় তাঁর উপরও হামলা চালায় দুর্বৃত্তরা।
এ বিষয়ে গিয়াস উদ্দিন জানান, হামলার পর আমি মীরসরাই থানায় গিয়ে ওসিকে বিষয়টি অবহিত করেছি। তিনি অভিযোগ শুনেছেন তবে নথিভুক্ত করেননি। এই রিপোর্ট লেখার সময় তিনি চমেক হাসপাতালের ২৬নং ওয়ার্ডের ৬৫নং বেডে চিকিৎসাধীন রয়েছে বলে জানা গেছে। হামলাকারী কারা এবং কেন হামলা চালানো হয়েছে, এ বিষয়ে তুহিন জানান, সীতাকুণ্ড ছাত্রলীগের কমিটি নিয়ে বিতর্কিত একটি স্ট্যাটাস ফেসবুকে শেয়ার করার অভিযোগ এনে বড়দারোগারহাটের একদল দুষ্কৃতকারী এই হামলা চালিয়েছে। হামলার বিষয়ে ওয়াহেদপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আশরাফুল কামাল মিঠু বলেন, ঘটনার সাথে আমাদের এলাকার কেউ দায়ী নয়। ওর ফেসবুক স্ট্যাটাস দেখে সীতাকুণ্ড এলাকার কেউ ক্ষিপ্ত হয়ে হয়ত এমনটি ঘটিয়েছে। মীরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন, যতদূর বুঝতে পারছি, এটি ভিন্ন এলাকার কোনো বিক্ষিপ্ত ঘটনার অংশ হতে পারে। আমাদের এলাকার আওয়ামী লীগ, যুবলীগ বা ছাত্রলীগ এই ঘটনার সাথে জড়িত নয়।
এই বিষয়ে মীরসরাই থানার অফিসার ইনচার্জ মজিবুর রহমান বলেন, সাবেক উপজেলা চেয়ারম্যান সকাল ৮টায় থানায় এসে মৌখিকভাবে বিস্তারিত সব জানিয়েছেন এবং দেখিয়েছেন। উনার সকল বক্তব্যের বিষয়ে কোনো লিখিত অভিযোগ প্রদান করেননি। তবুও ঘটনা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।